Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাপ ভেবে নবজাতককে হত্যা করল মা!

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০৫:২৫

সাপ ভেবে নবজাতককে হত্যা করল মা

নরসিংদী লাইভ: নরসিংদীর পলাশ উপজেলায় এক মায়ের বিরুদ্ধে নবজাতক সন্তানকে সাপ ভেবে ডোবায় ফেলে দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কেন্দুয়াব গ্রামে এই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ওই ডোবা থেকে নিহত নবজাতকের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। একই সাথে নবজাতকের মা তানিয়া বেগম (২২) কে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। নিহত ওই নবজাতকের নাম- ইউসুফ মিয়া। সে একই গ্রামের মো. মহসিন মিয়ার ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, তানিয়া বেগম গর্ভধারণের পর থেকে পেটে সাপ রয়েছে বলে সব সময় আতঙ্কে থাকতো। পরে গর্ভধারণের সাত মাসের মাথায় আল্ট্রাসনোগ্রাম করে পুত্র সন্তানের কথা জানে। কিন্তু তার পরেও তার সাপ আতঙ্ক কাটেনি।

এর আগে, গত ২৪ সেপ্টেম্বর হাসপাতালে তানিয়া পুত্র সন্তান জন্ম দেয়। জন্মের পর থেকে নিজের সন্তানকে সাপ সাপ বলে আতঙ্কিত থাকত তানিয়া। সর্বশেষ আজ মঙ্গলবার সকালে একইভাবে আতঙ্কিত হয়ে নবজাতক সন্তানকে বাড়ির পাশের একটি ডোবায় ফেলে দেয়। পরে বাড়িতে এসে স্বজনদের জানায় সাপ ফেলে দিয়ে আসছে সে। এরপর স্বজনরা ডোবা থেকে নবজাতককে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে থাকা ডাক্তার তাকে মৃত বলে জানায়।

স্বামী মহসিন মিয়া জানায়, গর্ভধারণের পর থেকেই তানিয়া তার পেটে সাপ রয়েছে বলে আতঙ্কিত থাকতো। পরে সাত মাসের মাথায় পুত্র সন্তান হবে বলে জানতে পারি। ২৪ দিন আগে সিজারের মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেয় তানিয়া। এর পরও সে নিজের সন্তানকে সাপ সাপ বলে আতঙ্কিত থাকতো। তার এই মানষিক সমস্যা কারণে অনেক বার ডাক্তারও দেখিয়েছি। ডাক্তার বলেছিল সুস্থ হতে কিছু দিন সময় লাগবে। কিন্তু সে যে এরকম কাজ করবে তা কখনো ভাবিনি।

এ বিষয়ে পলাশ থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ জানায়, ঘটনার পর শিশুটির মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে নিহতের মা তানিয়া বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ