Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশের সীমান্তে ঢুকে বৃদ্ধকে পেটালো বিএসএফ

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০৫:৪৮

আহত কৃষক এসলাম আলী

চাঁপাই নবাবগঞ্জ লাইভ: বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে এক কৃষককে পিটিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসফের সদস্যরা। আহত কৃষকের নাম মো. এসলাম আলী (৬৫)। চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এর আগে বুধবার দুপুরে ঘটনাটি ঘটে। আহত কৃষক বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি। এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

আহত কৃষক এসলাম জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে বুধবার দুপুরে বাংলাদেশি ভূখণ্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গিয়েছিলেন তিনি। এ সময় সীমান্তের ওপারের ভারতের সভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের বাট দিয়ে তার মাথায় ও হাতে আঘাত করতে থাকে। পরে স্বজনরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ভর্তি করেন।

এ বিষয়ে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া জানান, ঘটনার পরপরই আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পারে বিজিবি। পরে বিজিবি আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। সেইসঙ্গে টহল জোরদার করা হয় সীমান্তে। এ ব্যাপারে বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে এবং এ ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহ্বানও জানানো হয়েছে।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ