Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুড়িগ্রাম মহাসড়কের বেহাল দশা, জনসাধারণের চরম ভোগান্তি

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০৩:৩২

কুড়িগ্রাম মহাসড়কের বেহাল দশা, জনসাধারণের চরম ভোগান্তি

কুড়িগ্রাম লাইভ: প্রধান সড়কের বেহাল অবস্থা। ভোগান্তির যেন শেষ নেই। চার বছর অতিক্রম করলেও শেষ হয়নি এই সড়কের সংস্কার কাজ । কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা হতে বকশীগঞ্জ পর্যন্ত রাস্তার বেহালদশা। ওই মহাসড়কের খারাপ অবস্থার কারণে বিশেষ করে শেরপুর, জামালপুর, ময়মনসিংহ এবং ঢাকায় যাতায়াত করা জনসাধারণের সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছে । যাতায়াতের জন্য অযোগ্য হয়ে পড়েছে । মাঝে মধ্যে ঘটেছে অনেক দুর্ঘটনা । ঢাকাগামী এই প্রধান সড়কের দেওয়ানগঞ্জ সীমান্ত থেকে কর্তিমারি পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার রাস্তায় বড় বড় খানাখন্দের সৃষ্টি হয়েছে । চার বছরের অধিক সময় আগে রাস্তা প্রস্তুতকরণ এবং সংস্কার কাজ শুরু হলেও ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতিতে ও কাজের ধীরগতির কারণে দুর্ভোগে পড়েছে কয়েক লক্ষাধিক মানুষ ।

উন্নয়নকাজের যন্ত্রপাতি, মালামাল ও খোঁড়া মাটি রাস্তার পাশে ফেলে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে । সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কের বিভিন্ন স্থানের দুই ধারের মাটি সরে গিয়ে রাস্তা ভেঙে বড় গর্ত সৃষ্টি হয়েছে । গত বুধবার রাতে গর্তে রৌমারী থেকে ঢাকাগামী একটি পরিবহনের চাকা আটকে গিয়ে রাস্তা বন্ধ হয়ে যায়।

ট্রাক, বাস, পিকআপ, ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যানগাড়ি, মোটরসাইকেলসহ শত শত যানবাহনের লম্বা সারিতে যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া প্রতিনিয়ত মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টিতেই রাস্তাগুলো ডুবে কাদার সৃষ্টি হয় । ভাঙাচোরা এবং অপ্রশস্ত মহাসড়কের কারণে প্রতিনিয়ত দীর্ঘ সময়ে যানজটের কবলে পড়তে হয়। প্রচন্ড ধুলাবালির দ্বারা আক্রান্ত হয় ফুসফুস আর মাত্রাধিক ঝাঁকুনির ফলে কর্মস্পৃহা হারিয়ে ফেলে যাত্রীরা ।

চর রাজিবপুর থানা শাখার শ্রমিক ইউনিয়নের সভাপতি কবির বলেন, রাস্তাটি দীর্ঘ সময় যাবৎ সংস্কারের অভাবে ভোগান্তিতে পড়েছে জনসাধারণ। সরকারের কাছে আকুল আবেদন, দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার করে যাতায়াতের যেন উপযোগী করা হয়।

স্থানীয় ভুক্তভোগী জনসাধারণেরা বলেন, এই রাস্তার খারাপ হওয়ার কারণে আমাদের যাতায়াতের সমস্যা হচ্ছে । একদিকে অসনীয় যানজটে সৃষ্টি হচ্ছে আর প্রতিনিয়ত হচ্ছে সড়ক দুর্ঘটনা। এবিষয়ে জানতে চাইলে সওজ বিভাগের, কুড়িগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, মাত্রাধিক বর্ষণের কারণে রাস্তার কাজ করার সমস্যা বলে ঠিকাদার প্রতিষ্ঠান সময়িক ভাবে স্থগিত করে রেখেছেন। তবে আমি আশা করছি, খুব দ্রুত সময়ের মধ্যে রাস্তার সংস্করণের কাজ শুরু করা হবে।

রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্তী ক্যাম্পাসলাইভকে বলেন, ‘ঠিকাদারি প্রতিষ্ঠানের উদাসীনতার কারণে রাস্তার কাজ বন্ধ রয়েছে। বিষয়টি নিয়ে কুড়িগ্রাম জেলা মাসিক সমন্বয় সভায় আমি ডিসি মহোদয়কে অনুরোধ করছি, যাতে দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার করা হয়। ’

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মীর হাবিবুর কনস্ট্রাকশনের সাথে যোগাযোগ করা হলে মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ