Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
আরো ৩ জনতে হাসপাতালে ভর্তি

সন্ত্রাসী ও বালু দস্যুদের গুলিতে পৌর মেয়র আহত

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০২২, ০০:৩২

গুলিবিদ্ধ মেয়র

চট্টগ্রাম ও ফেনী লাইভ: এবার মিরসরাইয়ে মুহুরী প্রজেক্ট এলাকায় ফেনী নদী থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে বালু দস্যুদের গুলিতে বারইয়ারহাট পৌরসভার মেয়র ও বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকনসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ মেয়রের অবস্থা সংটাপন্ন বলে জানিয়েছে আওয়ামী লীগ নেতা মহি উদ্দিন কিরন। তাকে হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মুহুরী প্রজেক্ট গেইট এলাকা এ ঘটনা ঘটে। আহত অন্য দুইজন হলেন, অশোক সেন ও শাহেদ খান দুখু। আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

একাধিক সূত্র জানায়, উপজেলার ওচমানপুর ইউনিয়নের ওচমানপুর বাজারের পশ্চিম পাশে ফেনী নদীর মিরসরাই অংশ থেকে বালু উত্তোলন করছে সেনাগাজীর একটি গ্রুপ। দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করা নিয়ে সোনাগাজী অংশের লোকজনের সঙ্গে মিরসরাই অংশের লোকজনের বিরোধ চলে আসছে।

শুক্রবার সকালে বারইযাহাট পৌর মেয়র রেজাউল করিম খোকনসহ কয়েকজন ফেনী নদী থেকে বালু উত্তোলন এলাকায় গেলে সোনাগাজী অংশের বালু সন্ত্রাসীরা অতর্কিত তাদের উপর গুলি ছুঁড়তে থাকে। এ সময় সন্ত্রাসীদের গুলিতে মেয়র খোকনসহ ৩ জন আহত হয়।
আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ইসমাইল হোসেন বলেন, ফেনী সদর ও চট্টগ্রামের মিরমরাই উপজেলার কয়েকটি প্রভাবশালী চক্র পেশীশক্তির উপর ভর করে সোনাগাজীর কলমিচর সংলগ্ন মুহুরি নদী থেকে দীর্ঘদিন ধরে বালু চুরি করছে। বালু চুরির কারণে কলমিরচর নদীতে তলিয়ে গিয়ে বদলে যাচ্ছে সোনাগাজীর মানচিত্র। মানুষ আছে নানান আতঙ্কে।

এদিকে ওচমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুল ইসলাম মাস্টার জানান, মিরসরাই অংশের বেশকিছু এলাকা সোনাগাজী উপজেলার বালু দস্যুরা কেটে নিয়ে যাচ্ছে। অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে তারা কাটার দিয়ে বালু উত্তোলন করে। শুক্রবার বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম বালু উত্তোলন কর এলাকা পৌঁছলে সন্ত্রাসীরা তার উপর গুলি ছুঁড়ে।

এ ব্যাপারে জোরারগজ্ঞ থানার অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন জানান, ফেনী নদীর বালু উত্তোলনকে কেন্দ্র করে বারইয়ারহাটের পৌর মেয়র রেজাউল করিমের ওপর গুলি চালানোর বিষয়ে তারা এলাকা পরিদর্শক করেছেন। এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ