Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেরপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ৯ অক্টোবার ২০২২, ২১:৫৫

বিশ্ব পরিযায়ী দিবস উপলক্ষে আলোচনা সভা

শেরপুর লাইভ: শেরপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (৮ অক্টোবর) সদর উপজেলা পাকুড়িয়া ইউনিয়নের পাকুড়িয়া উচ্চ বিদ্যালয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এদিন বাংলাদেশের ২৫টি জেলায় এই দিবস পালিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেসদৌস। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলী, সদর থানার ওসি বছির আহমদ বাদল।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, এসব পাখি আমাদের অতিথি। তাদের রক্ষা করার দায়িত্ব আমাদের। তারা আমাদের মেহমান। এখন মেহমানকে কিভাবে আপ্যায়ন করতে হয় সেদিকটা সবার জানা আছে। এসব পাখি রক্ষায় যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস বলেন, এসব পাখি মারার সাথে যারা জড়িত থাকবে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা এবং কারাদণ্ডের ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হায়দার আলী বলেন, পাকুড়িয়ার সৌন্দর্যের রক্ষার্থে যে ব্যবস্থা নেওয়া দরকার তাই করা হবে। প্রয়োজনে নিজ উদ্যোগে ব্যানার এবং মাইকিং এর ব্যবস্থা করবো। যাতে মানুষজন এইসব পাখি মারা থেকে সতর্ক হয়।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ