Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগ নেতার দুধ দিয়ে গোসল, কমিটি বাতিলের দাবি

প্রকাশিত: ৯ অক্টোবার ২০২২, ০৩:২৭

কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

লাইভ প্রতিবেদক: দীর্ঘ ১২ বছর অপেক্ষা। এরপরেও ছাত্রলীগের কমিটিতে মেলেনি কাঙ্খীত পদ। অবশেষে না পাওয়ার এই কলঙ্ক থেকে মুক্তি পেতে দুধ দিয়ে গোসল করে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেন এক ছাত্রলীগ নেতা। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ঘটনাটি ঘটে। সম্প্রতি ওই কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ করেছে পদবঞ্চিত একাংশের নেতাকর্মী।

আজ শনিবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা পৌরশহর বাজারে ঘণ্টাব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ সময় পাকুন্দিয়া-মির্জাপুর, পাকুন্দিয়া-মঠখোলার তিন রাস্তা মোড়ে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করেন নেতাকর্মীরা। পরে একই দাবিতে বঙ্গবন্ধু চত্বরে সংবাদ সম্মেলন করেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

জানা গেছে, দীর্ঘ ১২ বছর প্রতিক্ষার পর বুধবার (৫ অক্টোবর) নতুন কমিটি পায় পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান স্বাক্ষরিত ১৯ সদস্যবিশিষ্ট পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে নাজমুল আলমকে সভাপতি ও মো. তোফায়েল আহমেদকে সাধারণ সম্পাদক করা। একই সাথে আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই কমিটি গঠনের পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে উপজেলার অন্যান্য পদবঞ্চিত নেতাকর্মীরা।

এ কমিটিকে কেন্দ্র করে কমিটির ১নং সহসভাপতি মো. আরমিন আহমেদ দুধ দিয়ে গোসল করে কলঙ্কমুক্ত হয়ে দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছেন। তার দাবি সে ছাত্রদল থেকে আসা নেতার পেছনে রাজনীতি করতে পারবেন না। তাই তিনি দুধ দিয়ে গোসল করে কলঙ্কমুক্ত হতে চেয়েছেন। আর পদবঞ্চিত একাংশের নেতাকর্মী শনিবার সকালে ওই কমিটি বাতিলের দাবিতে রাজপথে নেমেছেন।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান মুন্না জানান, জামায়াত-শিবির ও ছাত্রদল থেকে উঠে আসা অছাত্রদের নিয়ে সাবেক এমপি সোহরাব উদ্দিন ও তার ছেলে সাগরের পছন্দের এই কমিটি তারা প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, এই কমিটিকে পাকুন্দিয়া উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান মুন্না, উপজেলা ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান হিমেল, রাকিবুল হাসান হৃদয়, সোহেল আহম্মেদ, পৌর ছাত্রলীগের নেতা নাফিজ আহম্মেদ নাদিম, চরফরাদি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

ঢাকা, ০৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ