Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বিশ্বরেকর্ড গড়তে ও ভাইরাল হতে চেয়েছিলেন রনি পরিবার

ইউটিউবার অভিজ্ঞতা নিতে কবরে থেকে এখনও কারাগারে!

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২২, ০৪:২৭

ইউটিউবার অভিজ্ঞতা নিতে যখন কবরে! বেরসিক পুলিশের কাণ্ড

বগুড়া লাইভ: এখনও সেই রনি ও তার ভাই কারাগারেই আছেন। তাদের স্বপ্ন চারদিকে কেবলই ঘোরপাক খাচ্ছে। এটাও কি দেখতে হলো। কোথায় নেই তারা। যেখানে খুশি সেখানেই তারা অভিজ্ঞতা নিতে ঢুকে পড়ছে। কোন বাদ বিচার নেই। এনিয়ে সর্বত্র চলছে আলোচনা আর সমালোচনা। বলছিলাম ইউটিউবারদের নিয়ে। তাদের নানানমুখি আপত্তিকর দৃশ্য ধারণের দৃশ্য দেখে একজন সুস্থ মানুষ ঠিক থাকতে পারছেন না। পথে-ঘাটে, খালে-বিলে নদী কিংবা সাগরে ঘরে কিংবা বাইরে মসজিদের কোথাও মন্দিরে চলছে তাদের বাজে-বাজে শুটিং যন্ত্র না। এমনটি দাবী করছে সাধারণ মানুষ। এবার তারা একটি কবর স্থানে গিয়ে কবরে ঢুকে যায় অভিজ্ঞতা নিতে। বিশ্বরেকর্ড গড়তে ও ভাইরাল হতে চেয়েছিলেন রনি পরিবার। কিন্তু সেটা হয়ে উঠেনি। এলাকাবাসী ও বেরসিক পুলিশ তাদের অবশেষে আটক করে। শেষমেষ এখনও তারা শ্রীঘরে। লাল দালানের ভাতই খেতে হচ্ছে তাদের।

ঘটনাটি বগুড়া জেলার শাজাহানপুরে নিজ বাড়ির উঠানে কবর খুঁড়ে ভেতরে ঢুকে ১০ ঘণ্টা কাটিয়েছেন মিজানুর রহমান রনি (২২) নামের এক শিক্ষার্থী। এ ঘটনাটি পরে জানাজানি হয়ে যায়। খবর পেয়ে তাকে ও তার ভাইকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ। ২২ আগস্ট সকাল ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে কবর থেকে রনিকে আটক করে পুলিশ। জীবিত অবস্থায় কবরের অভিজ্ঞতা ইউটিউবে পোস্ট করার জন্য রনি এমন কাণ্ড ঘটান বলে পুলিশকে ওই যুবক জানিয়েছে।

এলাবাসী ও রনির পরিবার জানান, রনি উপজেলার আমরুল ইউনিয়নের রাধানগর গ্রামের মোকছেদ আলীর ছেলে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট থেকে চলতি বছর ডিপ্লোমা পাস করেছেন। এদিকে স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, মিজানুর রহমান রনি নিজ বাড়ির উঠানে কবর খুঁড়ে ২১ আগস্ট রাত ১১টার দিকে সবার অজান্তে খাবার, পানি, লাইট, ক্যামেরা নিয়ে কবরে ঢোকেন।

কবরে যাতে গরম না লাগে সেজন্য ওপর থেকে প্লাস্টিকের মোটা পাইপের সঙ্গে বৈদ্যুতিক ফ্যান লাগিয়ে নেন। ২২ আগস্ট সকালে বিষয়টি জানাজানি হলে স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে রনি ও তার বড় ভাই মিলনকে আটক করে থানায় নিয়ে যায়।

রনি বছর খানেক আগে টেকনাফ থেকে তেঁতুলিয়া হেঁটে ভ্রমণ করেন বলে জানিয়েছেন স্থানীয়রা। এই ঘটনার সত্যতা নিশ্চিত করে শাজাহানপুর থানার এসআই শামীম হাসান জানান, রনি একজন ইউটিউবার। কবরের অভিজ্ঞতা ভিডিও করে তা ইউটিউবে পোস্ট করার করার জন্য তিনি এই কাজ করেছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ পুলিশ ও বিভিন্ন সংস্থার সদস্যরা। এলাকায় উৎসুব জনতার ভিড় পড়েগেছে। শতশত মানুষ একনজর রণিকে দেখতে ভিড় জামিয়েছিল বলেও তথ্য মিলেছে। পুলিশ বলেছে সন্দেহজনক কিছু পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই ভাই পুলিশকে জানান, তারা কবরের ভিতরে ২৪ ঘণ্টা অবস্থান করে বিশ্বরেকর্ড গড়তে চেয়েছিলেন। এছাড়া মৃত্যুর পর কবরের ভিতরের অভিজ্ঞতা ভিডিও করে তা ইউটিউবে আপ করে ব্যাপক ভাইরাল (লাইক, কমেন্টস ও শেয়ার) করাতে চেয়েছিলেন। এতে তাদের মৃত্যু বা অন্য কোনো দুর্ঘটনা ঘটতে পারতো সে কারণে পুলিশ দুই ভাইকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। এর আগে পরিবারের কাছে মুচলেকা নেওয়া হয়। বাবা মোকছেদ আলী ও স্বজনরা জানান, রনি অনেক আগে থেকেই ইউটিউব চ্যানেল নিয়ে কাজ করেন। 
 
শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন জানান, দুই ভাইকে দুপুরে ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিনিয়া জাহান তাদের জামিন নামঞ্জুর করে বগুড়া জেলহাজতে প্রেরণ করেছেন।


ঢাকা, ২৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ