Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
স্লোগান লিখে জ্বালানি ও নিত্যপণ্যের দাম কমানোর দাবি

অভিনব প্রতিবাদ যে কারণে

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৭:২৪

 স্লোগান লিখে জ্বালানি ও নিত্যপণ্যের দাম কমানোর দাবি

লাইভ প্রতিবেদক: এর যেন অভিনব কায়দা। এই পোষাকে দেখতে অনেকেই ভিড় করেন তার কাছে। গায়ে লেখা স্লোগান দেখে থমকে দাঁড়াচ্ছেন অনেকেই। আর বলাবলি করছেন আর কি করবে। উপায় নেই। বাধ্য হয়েই মিছিল মিটিং বাদ দিয়ে গায়ে স্লোগান লেখে রাজপথে দাঁড়িয়ে প্রতিবাদ করছেন এক যুবক। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে নিজের গায়ে স্লোগান লিখে প্রতিবাদ জানিয়েছেন মোখলেছুর রহমান নামে এক যুবক।

এর আগেও তাকে বিভিন্ন সচেতনতামূলক প্ল্যাকার্ড হাতে নিয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে গায়ে লিখে প্রতিবাদ এবারই প্রথম তার। শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মোখলেছুর রহমানকে প্রতিবাদ করতে দেখা গেছে।

এতে দেখা যায় মোখলেছুরের শরীরের সামনের দিকে স্লোগানে লেখা ছিল- ‘জ্বালানি তেলের বর্ধিত মূল্য বাতিল করো’। বাঁ হাতে লিখেছেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থামাও’ আর তার ডান হাতে লেখা, ‘নিত্যপণ্যের দাম কমা’।

তবে মজার বিষয় ওই যুবকের বাড়ি আমাদের মান্যবর প্রেসিডেন্ট আবদুল হামিদের জেলায়। মোখলেছুর রহমানের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার জামালপুরে। এখন পরিবার নিয়ে লালমাটিয়ায় থাকেন। রাজধানীর তেজগাঁও কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

ওই মোখলেছুর রহমান বলেন, সবসময় ব্যানার ও ফেস্টুন নিয়েই দাঁড়ানো হয়। তবে জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বাড়ায় মানুষকে অসহনীয় সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তাই ব্যতিক্রমী প্রতিবাদ হিসেবে এবং যেন দাম কমানোর উদ্যোগ নেওয়া হয়, সেই লক্ষ্যে নিজের শরীরে লিখেছি। এদিকে, তেলের দাম কমানোর দাবিতে গত চারদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনশন করছেন আরেক যুবক।

তারা জানালেন আমরা আর কিছু চাই না। জনগনের কল্যান আর মুক্তি এরং স্বাচ্ছন্দ জীবন যাপনের জন্যেই এই প্রয়াস। আমরা কোন রাজনীতি করি না। কিন্তু মানুষের কস্টে আমরা দু:খিত।


ঢাকা, ১৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওপিটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ