Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নইলে মোবাইল কোর্টে জরিমানা

বাসে ভাড়ার চার্ট টাঙ্গানো বাধ্যতামূলক

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০২২, ০১:০৬

বাসে ভাড়ার চার্ট টাঙ্গানো বাধ্যতামূলক

লাইভ প্রতিবেদক: রাজধানীর সড়কে চলাচলকারী বাসে ভাড়ার চার্ট টাঙ্গানো বাধ্যতামূলক। যদি বিআরটিএর নির্ধারিত ভাড়ার চার্ট না থাকে তবে সেই বাসকে জরিমানা করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। সকলকে এই নিয়ম মেনে চলার আহবান জানিয়েছেন তিনি।

নগরীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি শুক্রবার (১২ আগস্ট) দুপুরে এসব কথা জানান। জ্বালানি তেলের মূল্য বাড়িয়েছে সরকার। এর সঙ্গে সমন্বয় করে পুনর্নির্ধারণ করা হয়েছে বাস-মিনিবাসসহ পরিবহন ভাড়াও।

সরকার নির্ধারিত এ ভাড়া যেন মেনে চলা হয় সেজন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দূরত্ব অনুসারে পরিবহন মালিপক্ষকে ভাড়ার চার্ট তৈরি করে দিয়েছে। কিন্তু ঢাকার সব পরিবহনে এই চার্ট দেখা যাচ্ছে না। অনেক পরিবহন এই চার্টের অতিরিক্ত ভাড়াও নিচ্ছে বলে অভিযোগ আসছে হর-হামেশাই। বিষয়টি এখন সব মহল গুরুত্বের সাথে দেখছে।

বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার সাংবাদিকদের বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিএ যথাযথ পদক্ষেপ নিচ্ছে। যদি কোনো গাড়িতে ভাড়ার চার্ট না থাকে, তবে মোবাইল কোর্টে (ভ্রাম্যমাণ আদালত) তাদের জরিমানা করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে। আমরা চাই জনগন শান্তিতে শৃংখলার সাথে চলাচল করুক।

অনেক সিএনজিচালিত বাসেও ভাড়া বেড়েছে বলে জানা গেছে । এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিআরটিএ চেয়ারম্যান বলেন, গত নভেম্বরে (সিএনজির দাম বাড়ানোর পর) যখন ভাড়া পুনর্নির্ধারণ করা হয় তখন গাড়িগুলোর সামনে স্টিকার ছিল, কোনটি সিএনজিচালিত, কোনটি ডিজেলচালিত।

বিআরটিএ চেয়ারম্যান আরো বলেন, মালিকপক্ষকে আহ্বান জানাবো, অবিলম্বে যেন এই স্টিকার প্রদর্শনের ব্যবস্থা করে। কিন্তু এ ব্যাপারে স্পস্ট কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। এর ফলে একটি অসাধু চক্র সিএনজি চালিত বাসকে পেট্রোল চালিত বলে চালিয়ে দিচ্ছে। আর ভাড়াও বাড়িয়ে দিয়েছে।


ঢাকা, ১২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ