Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে চট্টগ্রামে ১২ জনের প্রাণহানি

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ০২:০৭

ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে চট্টগ্রামে  ১২ জনের প্রাণহানি

চট্টগ্রাম লাইভ: ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে চট্টগ্রামে ১২ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। জেলার মিরসরাইয়ে ট্রেনের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে ১২ যাত্রী নিহত হন। এ ঘটনায় আহত আরও ৪/৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার খৈয়াছড়া ঝরনা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মিরসরাই থানার এসআই সৈয়দ আহমদ বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১২ যাত্রী নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তিনি বিস্তারিত কিছু জানাতে পারেননি।

সংশ্লিস্টরা জানান, মাইক্রোবাসের আরোহীরা খৈয়াছড়া ঝরনা দেখে ফেরার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর ধাক্কায় ১১ জন ঘটনাস্থলেই নিহত হন। নিহতদের মধ্যে ৯ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন-সাগর, ইকবাল হোসেন মারুফ, আয়াতুল ইসলাম, জিয়াউল হক সজীব, রিদুয়ান চৌ, ওয়াহিদুল আলম জিসান, গোলাম মোস্তফা নিরু, মোহাম্মদ হাসান ও সাজ্জাদ।

এদিকে ট্রেন দুর্ঘটনায় আহত ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে। তারা হলেন- চট্টগ্রামের আকবর শাহ থানার সাং শেরশাহ কলোনির তৌকিদ ইবনে শাওন (২০),তছমির পাবেল (১৬), মোঃ মাহিম (১৮), মোঃ সৈকত (১৮), তানভীর হাসান হৃদয় (১৮) ও মোঃ ইমন (১৯)। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

রেলওয়ে পুলিশের চট্টগ্রামের পুলিশ সুপার হাসান চৌধুরী বলেন, ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী ট্রেন ও মাইক্রোবাসের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ১২ জন নিহতের খবর শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। নিহতদের সবাই মাইক্রোবাসের যাত্রী।

মিরসরাই থানার ওসি কবীর হোসেন জানান, মাইক্রোবাসে ১৩/১৪জন যাত্রী ছিল। তারা খৈয়াছড়া ঝর্ণা দেখে ফেরার সময় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মহানগর প্রভাতীর ধাক্কায় মাইক্রোবাসের ১২ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। দুইজন আহত হয়েছেন।

পূর্ব রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ওই লেভেল ক্রসিং পার হওয়ার মুখে খৈয়াছড়াগামী একটি পর্যটকবাহী মোইক্রোবাস লাইনে উঠে পড়ে। সংঘর্ষের পর মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সঙ্গে আটকে যায়, ওই অবস্থায় মাইক্রোবাসটিকে বেশ খানিকটা পথ ছেঁচড়ে নিয়ে থামে ট্রেন।

আনসার আলী আরো জানান, ট্রেন আসায় গেইটম্যান সাদ্দাম বাঁশ ফেলেছিলেন। কিন্তু মাইক্রোবাসটি বাঁশ ঠেলে ক্রসিংয়ে উঠে পড়ে। তবে প্রত্যক্ষদর্শী মফিজুল হক জানান, দুঘর্টনার সময় গেইটম্যান ছিলেন না। তিনি জুম্মার নামাজ পড়তে মসজিদে গেছিলেন।

মিরসরাইয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান জানান, হাটহাজারী থেকে আসা ওই মাইক্রোবাসে মোট ১৩-১৪ জন ছিলেন। তাদের মধ্যে ১২ জন ঘটনাস্থলেই মারা যান। কেবল একজন অক্ষত আছেন। বাকিদের চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।


ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ