Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজধানী ছেড়েছেন ৬৬ লাখ মোবাইল ব্যবহারকারী!

প্রকাশিত: ১২ জুলাই ২০২২, ০৪:০৭

রাজধানী ছেড়েছেন ৬৬ লাখ মোবাইল ব্যবহারকারী!

লাইভ প্রতিবেদক: হ্যাঁ এটাই সত্য। এটাই তথ্য। এবার মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে রাজধানী ছেড়ে গেছেন ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ সিম ব্যবহারকারী। তবে এই সংখ্য্ আরো বাড়তে পারে বলে মনে করছেন অনেকেই।

এদিকে গত শুক্রবার (৮ জুলাই) ও শনিবার (৯ জুলাই) ঢাকার বাইরে যাওয়া মোবাইল অপারেটরগুলোর সিমের হিসাবের ভিত্তিতে এ তথ্য জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি রোববার (১০ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এ তথ্য জানান। তবে জনপ্রতি সিমের সংখ্যার ভিত্তিতে এই হিসাব করা হয়েছে। হিসাবে ১৮ বছরের নিচে কাউকে অন্তর্ভুক্ত করা হয়নি।

জানাগেছে হিসাবে আনা মোবাইল অপারেটরগুলো হলো গ্রামীণফোন লিমিটেড, রবি অ্যাজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ।

এদিকে মন্ত্রী দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার ও শনিবার ঢাকার বাইরে যাওয়া মানুষের মধ্যে গ্রামীণফোনের মোট ৩৪ লাখ ৪৮ হাজার, রবির ১৫ লাখ ৪৫ হাজার, বাংলালিংকের ১৪ লাখ ১৭ হাজার ও টেলিটকের ১ লাখ ৬৮ হাজার সিম ব্যবহারকারী রয়েছেন।

তবে এক ব্যক্তির একাধিক সিম ব্যবহার করায় এবং পরিবারে সবাই মোবাইল ব্যবহার না করার কারণে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা আরও বেশি হবে বলে মনে করছেনসংশ্লিস্টরা। এবিষয়ে আগামীতে আরো সঠিক তথ্যের আশাবাদী অনেকেই।


ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ