Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ট্রেনের আগাম টিকিট: ৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি

প্রকাশিত: ২ জুলাই ২০২২, ০৭:২৩

 ৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি

লাইভ প্রতিবেদক: আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে সকাল থেকে বিক্রি হচ্ছে ট্রেনের অগ্রিম টিকিট। শুক্রবার সকালে কেনা যাচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। একজন কিনতে পারবেন সর্বোচ্চ ৪টি। কাউন্টারের পাশাপাশি অর্ধেক টিকিট মিলবে অনলাইন ও অ্যাপসে। এদিকে শুক্রবার আগাম টিকিট বিক্রি শুরু হওয়ার প্রথম সাড়ে পাঁচ ঘণ্টায় সারাদেশে ট্রেনের ৫৭ হাজার ৬৪৩টি টিকিটি বিক্রি হয়েছে। এদিন সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এসব টিকিট বিক্রি হয়। ট্রেনের টিকিট বিক্রির অপারেটর সহজ লিমিটেড এ তথ্য জানায়।

সংশ্লিস্টরা জানান, ১ থেকে ৫ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে ৫ থেকে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি হবে। রেল মন্ত্রণালয় জানায়, শুক্রবার দেওয়া হবে ৫ জুলাইয়ের টিকিট। ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই ও ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি হবে।

তাছাড়া ফিরতি যাত্রার ১১ জুলাইয়ের টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হবে। ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো— দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

এদিকে আগামী ৬ থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকামুখী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না। আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না বলে তথ্য মিলেছে।

৫৭ হাজারের বেশি টিকিট বিক্রি:

টিকিট নিতে এসে ভিড় করছে

এদিকে ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার আগাম টিকিট বিক্রি শুরু হওয়ার প্রথম সাড়ে পাঁচ ঘণ্টায় সারাদেশে ট্রেনের ৫৭ হাজার ৬৪৩টি টিকিটি বিক্রি হয়েছে। এদিন সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এসব টিকিট বিক্রি হয়। ট্রেনের টিকিট বিক্রির অপারেটর সহজ লিমিটেড এ তথ্য জানায়।

বিভিন্ন স্টেশনের কাউন্টার থেকে ৩০ হাজার ৯২৭টি টিকিট বিক্রি হয়েছে। আর অনলাইনে ওয়েবসাইট ও অ্যাপে বিক্রি হয়েছে ২৬ হাজার ৭১৬টি টিকিট। শুক্রবার সকাল ৮টা থেকে ঈদযাত্রার ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট। ওই দিন ঢাকা থেকে ৩৪টি আন্তঃনগর ট্রেনে আসন সংখ্যাল মাত্র ২৬ হাজার ৬১৩টি। এর অর্ধেক ঢাকার কমলাপুর স্টেশনসহ ছয়টি স্থান থেকে বিক্রি করা হচ্ছে। বাকি অর্ধেক বিক্রি করা হচ্ছে ওয়েব ও অ্যা পে।

এদিকে ঢাকার টিকিটের কতটি বিক্রি হয়েছে তা জানাতে পারেননি সহজ মুখপাত্র ফারহাদ আহমেদ। তার ভাষ্য, সকাল ৮টায় টিকিট বিক্রির শুরুর প্রথম মিনিটে চার লাখ হিট হয়। টিকিটের তুলনায় যাত্রীর সংখ্যা ৩০ থেকে ৫০ গুণ। অনলাইন ও কাউন্টারের অধিকাংশ যাত্রী টিকিট পাচ্ছেন না। এসি ও কেবিনের টিকিট সকালে বিক্রি শুরুর কয়েক মিনিটের মধ্যে শেষ হয়েছে।

রেল সূত্র জানিয়েছে, তদবিরে যাবে এসব টিকিট। এসি ও কেবিনের বগি ঈদের আগাম টিকিটের সার্ভারে যুক্ত করা হয়নি। ক্ষমতাধরদের আসা তদবির একসঙ্গে করার পর, তাদের দেওয়া হবে এসব বগির টিকিট। যা বাড়তি থাকবে, তা পাবেন সাধারণ যাত্রীরা। এর আগে সহজ জানায়, সকাল ১১টা পর্যন্ত সারাদেশে তিন ঘণ্টায় ট্রেনের ৪৪ হাজার ৯০৯টি টিকিট বিক্রি হয়েছিল। বিভিন্ন স্টেশনের কাউন্টার থেকে বিক্রি হয়েছিল ২৩ হাজার ১৮টি টিকিট। আর অনলাইনে ওয়েবসাইট ও অ্যা পে বিক্রি হয়েছিল ২১ হাজার ৮৯১ টিকিট। তবে টিকিটের স্বল্পতা রয়েছে।

ঢাকা, ০১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এপিজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ