Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কর্মগুণে প্রশংসিত চর রাজিবপুরের 'ইউএনও' অমিত চক্রবর্ত্তী

প্রকাশিত: ১৬ মে ২০২২, ০৭:০৯

ছবি: সংগৃহীত

কুড়িগ্রাম লাইভ: সরকারি সেবা জনগণের দোড়গড়ায় পৌছে দিতে নিরলস ভাবে কাজ করে চলেছেন কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) অমিত চক্রবর্ত্তী। সেই সাথে অপরাধমুক্ত উন্নত উপজেলা গড়তে ভূমিকা রাখছেন তিনি।

রাজিবপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে গৃহহীনদের মাঝে ঘর হস্তান্তর সফল করার জন্য জনপদে ছুটে বেড়িয়েছেন উপজেলার এই সর্বোচ্চ কর্মকর্তা। কখনো সরকারি জমি দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছেন। আবার কখনো তিনি রাত-বিরাতে মানবিক সহায়তা পৌঁছে দিয়েছেন অনেক অসহায় দরিদ্র জনগোষ্ঠীর বাড়ি বাড়ি।

এছাড়া ২১ ফেব্রুয়ারি, বিজয় দিবস, স্বাধীনতা ও জাতীয় শোক দিবসসহ প্রতিটি সরকারি কর্মসূচি দক্ষতার সাথে বাস্তবায়ন করে বেশ সুনাম অর্জন করেছেন চৌকস এই উপজেলা নির্বাহী অফিসার।

অমিত চক্রবর্ত্তী ২০২১ সালের ০৭ সেপ্টেম্বর রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহন করেই অনিয়মের বেড়াজাল ভাঙতে শুদ্ধি অভিযান চালান তিনি। উদ্যোগ নেন দীর্ঘদিনের পুঞ্জিভূত অনিয়ম ও দুর্নীতি দূর করার। লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে গড়ে তোলেন জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল। শক্তহাতে টেনে ধরেন দুর্নীতিবাজ, ভূমি দস্যু, বালু খেকো ও অবৈধ দখলদারদের লাগাম। তাঁর সৎভাব ও কর্মদক্ষতায় পাল্টে যায় উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র।

সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকান্ডে ফিরে আসে গতিশীলতা ও সচ্ছ্বতা। সেই সাথে কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। কথা বলেন সাধারণ মানুষের সাথে। খোঁজ-খবর নেন সমাজের অবহেলিত গরীব দু:খী জনগোষ্ঠীর। কোথাও কোনো সমস্যা দেখলে দ্রুত ছুটে যান সেখানে। সমস্যা সমাধানে নেন প্রয়োজনীয় ব্যবস্থা।

এছাড়া গণমাধ্যম, ফেইসবুক, মুঠোফোন ও ই-মেইলের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষনিক ব্যবস্থা নেন ইউএনও অমিত চক্রবর্ত্তী। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রনাধীন প্রতিটি দপ্তরের কাজে গতিশীলতা ও সচ্ছ্বতা ফিরে এসেছে। নিজের উপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে তিনি দক্ষ মানবিক প্রশাসক হিসেবে উপজেলাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।

এদিকে, রাজিবপুরে একদল ভূমিদস্যু বালুখেকো অবৈধভাবে নদ-নদীর তীরে ড্রেজার মেশিন বসিয়ে দিনরাত বালু উত্তোলন করার বিষয়ে স্থানীয় পত্রিকায় প্রকাশিত সংবাদ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর নজরে আসে। এরপর তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার অমিত চক্রবর্ত্তী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত লাগাতার অভিযান চালান টাঙ্গালিয়া পাড়া, মরিচাকান্দি, জাউনিয়ার চর, স্যালোঘাট এলাকায়।

এ সময় এসব এলাকার সবকটি ড্রেজার মেশিন ভেঙে গুড়িয়ে দেন ও বালু সরবরাহের হাজার হাজার ফুট দৈর্ঘ্যের পাইপ ভেঙ্গে দেন। রাজিবপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আনুমানিক ৮টি ড্রেজার মেশিন ও প্রায় ২ হাজার ফিট পাস্টিক পাইপ ধ্বংস করেন। অবৈধ বালু খেকোদের ত্রাসে পরিণত হয়েছেন এই সাহসী, সৎ ও দক্ষ অফিসার।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অমিত চক্রবর্ত্তী ক্যাম্পাসলাইভকে বলেন, অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে এবং হচ্ছে। বালু খেকো ও ভূমিদস্যুদের বিরুদ্ধে মোবাইল কোর্ট ও সাড়াশি অভিযান অব্যাহত থাকবে।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ