Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রতিবন্ধীকে আওয়ামী লীগ নেতার ধর্ষণ, মামলা থেকে বাঁচতে বিয়ে

প্রকাশিত: ১১ মে ২০২২, ০১:৩৬

প্রতীকী ছবি

ফেনী লাইভ: প্রতিবন্ধী এক নারীকে (৩৫) বিয়ের প্রলোভনে ধর্ষণ করার অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুব হোসেন (৬৩) বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ফেনীর ধলিয়ার অলিপুর গ্রামে। পরে এই ঘটনা সবার সামনে চলে আসলে মামলা থেকে বাঁচতে সোমবার ওই নারীকে বিয়ে করেন তিনি। বিয়ের মোহরানা ধার্য করেন দেড় লাখ টাকা।

এদিকে প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুব হোসেনকে মৌখিকভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের অলিপুর গ্রামে মাহবুবদের বাড়ির প্রতিবন্ধী নারীকে সরকারি অনুদানের সহায়তা দেয়ার সময় তার সাথে সখ্যতা গড়ে উঠে। পরে তাকে প্রতিবন্ধী কার্ডসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিতেন মাহবুব। এ সুযোগে তার ঘরে গিয়ে একাধিকবার শারীরিক সম্পর্ক করেছে। সর্বশেষ গত রোববার দুপুরে ওই নারীর সাথে শারীরিক সম্পর্ক করতে গেলে বাড়ির লোকজন দেখে ফেলে ও মাহবুব হোসেনকে আটক করে। বাড়ির লোকজন প্রতিবন্ধী ওই নারীকে জিজ্ঞেস করলে সে মাহবুবের সঙ্গে তার সম্পর্কের কথা জানায়। পরবর্তীতে ঘটনাটি স্থানীয় চেয়ারম্যানকে জানান এলাকাবাসী।

ওই প্রতিবন্ধী মহিলা তার বাবার বাড়িতে থাকেন। মানুষের কাছ থেকে সহযোগিতা নিয়ে জীবন-যাপন করেন বলেও জানান এলাকাবাসী।

এ বিষয়ে ধলিয়া ইউনিয়নের সমাজপতি আজিজুল হক বলেন, বিষয়টি স্থানীয়রা জানার পরে মামলার চেষ্টা চালায়। ওই মামলার আসামি থেকে বাঁচতে আওয়ামী লীগ নেতা মাহবুব তাকে বিয়ে করেন। মাহবুবের প্রথম স্ত্রীর সম্মতিতেই মাহবুবদের বাড়ির তৃতীয় পক্ষের একটি ঘরে এই বিয়ে অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার আবুল বশর সবুজ জানান, এখন যেহেতু বিয়ে হয়েই গেছে, এজন্য মামলা-মোকদ্দমা হচ্ছে না। আমরাও চাই তারা দু'জন সুখে থাকুক।

ধলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আনোয়ার আহম্মদ মুনশী বলেন, প্রতিবন্ধী ওই নারী এ বিষয়টি নিয়ে আমার কাছে এসেছেন। আমি বিচার পাওয়ার জন্য সর্বাত্মক সহযোগিতা করেছি। সেই সঙ্গে সোমবার সকালে ফেনী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল গ্রামে এসে মৌখিকভাবে মাহবুবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করেছেন। তদন্ত শেষে পরবর্তীতে বিষয়টি প্রমাণিত হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও চেয়রাম্যান জানান।

এ ঘটনা সম্পর্কে ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবদুর রহীম সরকার বলেন, এ বিষয়ে থানায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ