Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তেঁতুলতলা মাঠ: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ের হুঁশিয়ারি

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২, ০৬:১৬

প্রতিবাদ সমাবেশ

লাইভ প্রতিবেদক: তেঁতুলতলা মাঠে থানা ভবন নয় বরং এটা শিশুদের খেলাধূলা করার জন্য দিয়ে দেওয়ার আহ্বান জানিয়ে পরিবেশ আন্দোলন, মানবাধিকার ও সাংস্কৃতিক কর্মীরা বলেন, তেঁতুলতলা মাঠ শিশু-কিশোরদের খেলাধুলার জন্য ফিরিয়ে দেওয়ার জোড় দাবি জানাচ্ছি। অন্যথায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

জানা গেছে, বুধবার থানা ভবন স্থাপনের প্রতিবাদ সমাবেশে এ হুঁশিয়ারি দিয়েছেন সাংস্কৃতিক কর্মীরা। এরপর মাঠের সীমানা ঘেঁষে ১৪টি দেশীয় গাছ রোপণ করা হয়। পাশাপাশি একটি সাইনবোর্ড টাঙিয়ে দেন আন্দোলনকারীরা।

প্রতিবাদ সমাবেশে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধূরী বলেন, যারা এখানে খেলে, যারা এ মাঠের প্রকৃত মালিক; তারা এখানে আছে। তারা প্রতিবাদ করছে মাঠ কেন দখল করা হচ্ছে? আমরা সরকারের সঙ্গে দেনদরবার করছি, সরকারের উচ্চপর্যায়ে কথাবার্তা হচ্ছে।

সমাবেশে বক্তব্যকালে আসকের নির্বাহী কমিটির সাবেক মহাসচিব নূর খান বলেন, অনেক দিন ধরেই দেখা যাচ্ছে তেঁতুলতলা মাঠে দেয়াল তোলা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা যখন আন্দোলন শুরু করেছে, নির্যাতনের মুখে পড়তে হয়েছে, আটক হয়েছে। এ প্রেক্ষাপটে আমরা কয়েকটি সংগঠন কর্মসূচি পালন করছি।

উল্লেখ্য, তেঁতুলতলা মাঠ রক্ষার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে স্থানীয় বাসিন্দারা। এই আন্দোলনের কারণে সৈয়দা রত্না মাঠে নির্মাণ কাজের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ করলে তাকে ও তার ছেলেকে ধরে নিয়ে যায় পুলিশ।পরে প্রতিবাদের মুখে মধ্যরাতে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এরপর তেঁতুলতলা মাঠ রক্ষার দাবি জানিয়ে দুটি আলাদা বিবৃতি দেন বিশিষ্ট নাগরিকরা।

ঢাকা, ২৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ