দিনাজপুরে করোনায় একদিনে সর্বোচ্চ ২৭৫ জন আক্রান্ত


Published: 2021-06-17 15:41:49 BdST, Updated: 2021-07-28 13:18:54 BdST

দিনাজপুর লাইভ: দিনাজপুরে করোনার ভয়াবহ আকার ধারন করেছে। আক্রান্তের অতিতের সকল রেকর্ড ভঙ্গ করে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ২৭৫ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৬৭১৮ জন আক্রান্ত করোনায় হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হলো।

একই নতুন ৩১ জনসহ এ পর্যন্ত ৫৭২৬ সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৬৭১৮ জনের মধ্যে ৫৭২৬ সুস্থ ও ১৪৭ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৮৪৫ জন। যা আগের দিন ছিল ৬০৪ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ২৭৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ২৭৫ জনের মধ্যে (রেট+১৯)। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৬৭১৮ জনে। নতুন আক্রান্ত ২৭৫ জনের মধ্যে সদর উপজেলাতে সবচেয়ে ১৯০ জন।

এছাড়া বিরলে ১৫ জন (রেট+৬), বিরামপুরে ২৬ জন (রেট+২), বীরগঞ্জে দুইজন, চিরিরবন্দরে দুইজন, ফুলবাড়ীতে ১৪ জন (রেট+৯), হাকিমপুরে ৪ জন (রেট+২), কাহারোলে ৪ জন, নবাবগঞ্জ ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ১৩ জন। একই সময়ে নতুন আরো ৩১ জনসহ এ পর্যন্ত ৫৭২৬ জন সুস্থ হয়েছেন। আর গত ২৪ ঘন্টায় সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৪৭ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার আক্রান্তের হার ছিল ৩৬ দশমিক ৯৩ শতাংশ। যা আগের দিন ছিল ৩৮ দশমিক ৯৭ শতাংশ।

সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, সদর উপজেলার পৌর শহরের উপশহর, নিমনগর, কালিতলা, রামনগর, ঘাসিপাড়া, পুলহাট, পাটুয়াপাড়া, শেখপুরা, ফুলবাড়ী বাসস্ট্যান্ড, চাউলিয়াপট্টি, পাহাড়পুর, মুন্সিপাড়া, টিএন্ডটি রোড, মালদহপট্টি, হাউজিং মোড়, মাসিমপুর, জালালপুর প্রভৃতি এলাকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগি (করোনা রোগী) শনাক্ত হয়েছেন।

দিনাজপুরে মোট আক্রান্ত ৬৭১৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩৮৭৪ জন। এছাড়া বিরলে ৩৬৮, বিরামপুরে ৪০৫ জন, বীরগঞ্জে ১৮৭ জন, বোচাগঞ্জে ১৭৪ জন, চিরিরবন্দরে ২৫৯ জন, ফুলবাড়ীতে ২৩০ জন, ঘোড়াঘাটে ৯৬ জন, হাকিমপুরে ১৩৯ জন, কাহারোলে ১৭৮ জন, খানসামায় ১২৭ জন, নবাবগঞ্জে ১৬৯ ও পার্বতীপুর উপজেলায় ৫১২ জন।

মোট মৃত ১৪৭ জনের মধ্যে সদর উপজেলায় ৭৪, বিরলে ৮ জন, বিরামপুরে ১০ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৫ জন, চিরিরবন্দরে ১২ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ১১ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ৩৯৭টিসহ এ পর্যন্ত ৪৬৬১৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় মোট ৭৪৪টিসহ (আরটি পিসিআর-৭১৩টি, রেট-৩১টি) এ পর্যন্ত ৪৩৫৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৫১১ জনসহ ৩৬২২০ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৯২ জনসহ ৩৪৬৬৬ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৮০৯ জন ও হাসপাতালে ৮১ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত ৩৬ জন আর উপসর্গযুক্ত সন্দেহভাজন ৪৫ জন।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।