পথশিশুদের নিয়ে ঈদ মেলা


Published: 2021-05-14 22:32:09 BdST, Updated: 2021-06-20 16:13:41 BdST

নোয়াখালী লাইভ: ওরাও মানুষ। ওদেরও আনন্দ দরকার। ওরা শিশু। অসহায়। ওদের পাশে কেউ দাঁড়াবার নেই। তাই একটি স্বেচ্ছাসেবী সংগঠন অসহায়, পথশিশু ও ছিন্নমূলদের নিয়ে ঈদ আনন্দ মেলার আয়োজন করেছে ‘আমরা গোলাপ’ নামের । এই আয়োজনটি হয়েছে নোয়াখালীতে। শুক্রবার (১৪ মে) ‘মিষ্টিমুখ’ করানোর মধ্যদিয়ে নোয়াখালীর চৌমুহনী রেলস্টেশনের লঙ্গরখানায় এই কার্যক্রম শুরু করা হয়।

ওই শিশুদের সেমাই, জর্দা, নুডুলস ও বাহারি ফলের সমাহারে মৌ মৌ ঘ্রাণ ছড়িয়ে পড়ে। সেই সুবাসে আরেকটুখানি রঙ এনে দেয় ‘সাজঘর’। সাজঘর উদ্বোধন করার পর টেবিলে সাজানো কসমেটিকস সামগ্রী নিয়ে পথশিশুরা চলে যায় ‘বিউটিশিয়ান আপুদের’ কাছে।

বেলা গড়িয়ে গেলে চালু হয় ‘খেলনা ঘর’। পথশিশুরা ইচ্ছেমতো খেলনা সামগ্রী ফ্রিতে নেয় স্টলগুলো থেকে। ‘অ্যাকুয়াস্টিক ঈদ আড্ডায়’ গান গায় পথশিশুরাও। দুপুর ২টায় লঙ্গরখানায় শুরু হয় বিয়ে বাড়ির খাবারের আয়োজন। গরু, খাসি, মুরগি, ডিম, সবজি, ডাল, চাটনি, ভর্তা সবই ছিল।

আয়োজনের উদ্যোক্তা ও সমন্বয়ক মুনীম ফয়সাল বলেন, ‘আমরা চেয়েছি এই মানুষগুলো যেন অন্তত একদিন নিজেদের ভাসমান মনে না করে। অন্তত একদিন তাদের সবটুকু চাওয়া পূরণ করা যায়।

সবটা হয়তো পারিনি, যতটুকু পেরেছি তার শুকরিয়া আদায় করছি।’ আমরা ভবিষ্যতে এধরনের আয়োজন অব্যাহত রাখবো বলে জানান আয়োজকরা।

এসময় অন্যদের মধ্যে আয়োজনের সদস্য সচিব মাঈন উদ্দিন, যুগ্ম-আহ্বায়ক রবিউল জামান মুন্সি প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।