মনিকা-পদমশ্রী গ্রামে রোজাকে ঘিরে ইফতারির আয়োজন


Published: 2021-05-13 21:48:11 BdST, Updated: 2021-06-20 16:51:14 BdST

নেত্রকোনা লাইভ: নেত্রকোনা জেলার মদন উপজেলার মনিকা-পদমশ্রী গ্রামে যুবক ও কিশোরেরা শেষ রোজাকে কেন্দ্র করে এক মিলনমেলা ও ইফতারির আয়োজন করে। এলাকা ও শহরে থাকা শিক্ষার্থী ও চাকরিজীবি ছোট বড় ভাই বন্ধু -বান্ধব এর মিলন মেলায় পরিনত হয় আজ সন্ধ্যায়। এই ইফতারির মধ্য দিয়ে গড়ে উঠে এক অনাবিল প্রশান্তির আন্তরিকতা।একে অপরের সাথে এক বছর ধরে দেখা হয় না নানা ব্যস্থতার কারনে, গ্রামের বাইরে থাকার কারণে।

সকল ব্যস্থতার অবসান ঘটিয়ে সবাই গ্রামে ফিরে আসে নাড়ীর টানে, এলাকার টানে। ঈদ যেন সকলকে এক সুতোয় বেঁধে ফেলে। সারাদিন না খেয়ে থাকার কষ্টটা দ্রুত দূর করে দেয় নানা রকম স্বাদের ইফতারি। তবে এই আনন্দটা দ্বিগুন বৃ্দ্ধি পায় যদি পরিবার পরিজন বন্ধু বান্ধব সবাই এক সাথে করা যায়।

চাকরি, পড়াশুনা ও নানা প্রয়োজনে থাকা শহরের মানুষগুলো নাড়ির টানে শিখড়ের টানে ঈদের আগেই ফিরতে থাকে নিজ জন্মভুমি গ্রামে। আজ বৃহস্পতিবার শেষ রোজার দুপুর থেকেই হঠাৎ বৃষ্টির দেখা মিলে।

এই বৃষ্টি উপেক্ষা করেই সকলে বিকাল ৫ টায় উপস্হিত হয় পদমশ্রী এ, ইউ, খান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে। সকলেই সকলের সাথে কুশল বিনিময়ের মধ্য দিয়ে যথা সময়ে শেষ হয় এক মাস ব্যাপী রমজানের শেষ ইফতার। সকলের মাঝে ছিলো খুশির আামেজ।

ইফতারিতে অংশগ্রহণকারী কয়েকজনের সাথে আলোচনা করে জানা যায়,এমন আয়োজন তারা সকলে খুশি ও আনন্দিত। ঈদের আগেই আমরা ঈদ এর আনন্দ পেলাম। এমন আয়োজনে গ্রামের সকল ভাই-বন্ধুদের এর মধ্যে পারস্পরিক সম্পর্ক আরো শক্তিশালী ও দৃঢ় হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। তারা বলেন যারা এই ইফতারি অনুষ্ঠানটি সফল করেছেন তাদের অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ জানিয়েছেন আয়োজকরা।

ঢাকা, ১৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।