ইউএনও বললেন গরুর হাটের ব্যাপারে সরকারী নির্দেশনা নেই


Published: 2021-04-15 15:26:19 BdST, Updated: 2021-05-11 01:51:19 BdST

নেত্রকোনা লাইভ: করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে সরকার সারাদেশে সর্বাত্মক লকডাউন ঘোষনা করেছে। এই লকডাউন উপেক্ষা করেই নেত্রকোনার মদনে বসেছে পশুর হাট। এ নিয়ে এলাকার সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রশাসন এ বিষয়ে কোনো রকম পদক্ষেপ গ্রহণ না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি বলে জানান বাজার কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পৌর সদরে দেওয়ান বাজারে স্বাস্থ্যনীতি তোয়াক্কা না করেই এ হাট বসিয়েছে বাজার কর্তৃপক্ষ।

মদন উপজেলার সর্ববৃহৎ হাট পৌর সদরের দেওয়ান বাজার প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার বসে। তবে সপ্তাহে একদিন বৃহস্পতিবার বসে পশুর হাট। বাজার নিয়ন্ত্রন করেন দেওয়ান জাহের বখত গং ওয়াকফ ষ্টেইট।

বসেছে পশুর হাট, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

 

বৃহস্পতিবার দুপুরে সরজমিন দেওয়ান বাজারে গেলে দেখা যায়, পশুর হাটে স্বাস্থ্যবিধির বালাই নেই। হাটে আসা লোকজনের মুখে মাস্ক নেই। দূর দূরান্ত থেকে ক্রেতা বিক্রেতা এসে জনসমাগম করায় স্বাস্থ্যঝুকিতে রয়েছেন এলাকার জনসাধারণ। সরকারে সর্বাত্মক লগডাউনের দ্বিতীয় দিনে মদনে এমন টিলে টালা লগডাউন নিয়ে দেখা দিয়েছে নানান প্রশ্ন?

হাটে খাজনা আদায়কারী রিপন সিদ্দিকী বলেন, হাট বন্ধের ঘোষনা দেওয়া হয়েছে। এর বেশি কিছু জানতে হলে মুতাওয়াল্লীর সাথে কথা বলেন।

বাজার পরিচালনাধীন ওয়াকফষ্টেইট এর মোতায়াল্লী দেওয়ার মোদাচ্ছের হোসেন শফিক জানান, সপ্তাহিক হাট বন্ধ ঘোষনা দিয়েছিলাম। দূর দূরান্ত থেকে ক্রেতা-বিক্রেতারা চলে আসায় আমাদের কিছু করাই নেই। কিন্তু প্রসাশন এ ব্যাপারে সহযোগীতা না করায় হাট বন্ধ রাখা সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ ক্যাম্পাসলাইভকে জানান, গরুর হাট বসানো বন্ধ রাখা সরকারী নির্দেশনা না থাকায় ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//কেএইচএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।