Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বর্ণাঢ্য সাজে সজ্জিত সোহরাওয়ার্দী ক্যাম্পাস

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ১৮:২৩

বর্ণাঢ্য সাজে সজ্জিত সোহরাওয়ার্দী ক্যাম্পাস

সোহরাওয়ার্দী কলেজ লাইভ: পুরান ঢাকার ঐতিহ্যবাহী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে বরণ করে নিতে বর্ণাঢ্য সাজে সেজেছে। শনিবার(২৫ মার্চ) সরেজমিনে ক্যাম্পাস ঘুরে দেখা যায়, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাসের মেইন গেট, পুরাতন ভবন, বিভিন্ন ভবনসহ সব ভবনেই বাহারি রঙের ছড়াছড়ি। আলোকসজ্জা উপভোগ করছে শিক্ষার্থী ও রাস্তা দিয়ে হেঁটে যাওয়া পথচারীরা। নানা রঙের এই বাহারি আলোই বলে দিচ্ছে স্বাধীনতা দিবসকে বরণ করে নিতে প্রস্তুত সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। স্বাধীনতার ৫২ তম বছরে পা দিচ্ছে বাংলাদেশ। আর তাই স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য সাজে সেজেছে সোহরাওয়ার্দী কলেজ ক্যাম্পাস।

সূর্য ঢলে পড়ার পর সন্ধ্যা নামার সাথে সাথেই ক্যাম্পাসে জ্বলে উঠে লাল-সবুজের আলো। আলোকসজ্জায় রঙিন ক্যাম্পাস পরিণত হয়েছে একখণ্ড লাল সবুজের পতাকায়। বাহারি রঙের ছড়াছড়ি যেন পুরো ক্যাম্পাসজুড়ে। সমগ্র ক্যাম্পাস মেতেছে যেন স্বাধীনতার উল্লাসে। আলোরও আছে নিজস্ব ভাষা। সে ভাষায় লাল সবুজ মানেই প্রিয় বাংলাদেশ। তাই আলোয় এই দুই রঙের প্রভাবই একটু বেশি। তবে আনন্দের এই রঙিন শহরে ঠাঁই হয়েছে নীল-হলুদসহ বাহারি আলোর।

তবে ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে সন্ধ্যায় ক্যাম্পাস প্রাঙ্গণে প্রতীকী ব্লাকআউট করে মোমবাতি প্রজ্বলন করা হবে। ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে রেড ক্রিসেন্ট, বিএনসিসি ও রোভার স্কাউটসের সমন্বয়ে প্যারেড, দেওয়ালিকা উদ্বোধন, জাতির পিতার প্রতীকীতে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।


ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএস //এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ