Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
সরকারিকরণের দাবিতে...

সিদ্ধেশ্বরী গার্লস কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩, ০৫:১২

শিক্ষার্থীদের মানববন্ধন

লাইভ প্রতিবেদক: সরকারিকরণের দাবিতে মানববন্ধন করেছেন সিদ্ধেশ্বরী গার্লস কলেজের শিক্ষার্থীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে সিদ্ধেশ্বরী গার্লস কলেজকে সরকারি ঘোষণা করলেও কলেজ কর্তৃপক্ষের একটি অংশ নানা অজুহাতে সরকারিকরণের কাজে বাধা সৃষ্টি করছে। ফলে কলেজটির সরকারিকরণ অনিশ্চিত হয়ে পড়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সীমানাপ্রাচীর সংলগ্ন ফুটপাতে কলেজের সরকারিকরণের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে শিক্ষার্থী ও অভিভাবকরা এই অভিযোগ করেন।

মানববন্ধনের সভাপতি ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজের শিক্ষার্থী সাথী আক্তার বলেন, প্রধানমন্ত্রী নারী শিক্ষার অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য ২০১৯ সালে আমাদের কলেজটিকে সরকারি ঘোষণা করেন। এর পরিপ্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক পরিদর্শন শেষে সমস্ত কাগজপত্র মন্ত্রণালয়ে প্রেরিত হয়। গত বছরের ৮ নভেম্বর মন্ত্রণালয় সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সরকারিকরণ প্রক্রিয়ার অংশ হিসেবে ডিড অব গিফট হস্তান্তরের জন্য কলেজ কর্তৃপক্ষকে জরুরি ভিত্তিতে নির্দেশ দেয়। কিন্তু কলেজ কর্তৃপক্ষ আজ পর্যন্ত এটি হস্তান্তর করেননি। বরং নানা অযুহাতে হস্তান্তর প্রক্রিয়া ব্যাহত করে কলেজটিকে সরকারিকরণের কাজে বাধা সৃষ্টি করেছে।

মানববন্ধনে শিক্ষার্থীরা আরো জানান, কলেজের শিক্ষার্থীরা ২৫ টাকা বেতনে পড়ার কথা জেনে ভর্তি হয়েছে। অথচ এখন মাসে এক হাজার ৩০০ টাকা বেতন দিতে হচ্ছে যা তাদের পরিবারের জন্য ভীষণ চাপের ও হতাশার।

অভিভাবক শরিফুল হাসান শুভ বলেন, 'আমার ভাগ্নিকে এখানে ২০১৯ সালে ভর্তি করাই। তখন আমাদের বলা হয়েছিল এই কলেজের সরকারিকরণ হবে এবং বেতন হবে ২৫ টাকা। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, আজ পর্যন্ত এটির সরকারিকরণ হয়নি। এখানে একটি শুভঙ্করের ফাঁকি চলছে'।

এ সময় মানববন্ধনে শিক্ষার্থী ও অভিভাবকরা অতি দ্রুত কলেজের সরকারিকরণ প্রক্রিয়া বাস্তবায়নের দাবি জানান।

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ