Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৮ ডিসেম্বর থেকে একদশে ভর্তির আবেদন শুরু

প্রকাশিত: ২ ডিসেম্বার ২০২২, ০৮:৪৮

৮ ডিসেম্বর থেকে একদশে ভর্তির আবেদন শুরু

লাইভ প্রতিবেদক: দেশের বিভিন্ন কলেজে একাদশ শ্রেণিতে আগামী ৮ ডিসেম্বর ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে। চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এবারও এসএসসি বা সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ে এক সভায় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণের তারিখ ও অন্যান্য বিষয় ঠিক করা হয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সভায় ভার্চুয়ালি যোগ দেন।

তিনি বলেন, এবছর ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না। অনলাইনে ভর্তির আবেদন নেওয়া হবে। আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা। বৈঠকে অংশ নেওয়া ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সমকালকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনলাইনে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে।

তপন কুমার আরো বলেন, কলেজে ভর্তির ফি আগের মতোই থাকছে। রোব বা সোমবার মন্ত্রণালয়ের নির্দেশনা পাবেন বলে আশা প্রকাশ করেন তিনি। আগামী সপ্তাহেই ভর্তি বিজ্ঞপ্তি জারি করা হবে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ পরীক্ষা দিয়ে পাস করেছে ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ