Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ডিজিটাল সমাবর্তন বয়কট...

আলাদা সমাবর্তনের দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ০০:৪৭

শিক্ষার্থীদের মানববন্ধন

লাইভ প্রতিবেদক: ডিজিটাল সমাবর্তন বয়কট ও আলাদা সমাবর্তনের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীদের একাংশ। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকা কলেজের মূল ফটকের সামনে এক মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এসবব দাবির কথা তুলে ধরেন সাধারণ শিক্ষার্থীরা।

তাদের দুই দফা দাবিগুলো হলো-

১. সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে আলাদা সমাবর্তনের আয়োজন করা।

২. এবং সাত কলেজের ভালো ফলাফল করা শিক্ষার্থীদের স্বর্ণপদক দেওয়া।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, আগামী ১৯ নভেম্বর (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদনকল্পে পরিচালিত ১৩৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তন হলো একজন স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী শিক্ষার্থীর সবচেয়ে স্মরণীয় দিন। যেখানে শিক্ষার্থীকে একজন সর্বোচ্চ পদস্থ কর্মকর্তা সনদ হস্তান্তরের মাধ্যমে সম্মানিত করে থাকেন।

তারা আরও বলেন, কিন্তু সাত কলেজের শিক্ষার্থীরা এ ধরনের আয়োজন থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাবর্তন দেওয়া হচ্ছে। এর ফলে সমাবর্তনের কার্যত কোনো উদ্দেশ্য বাস্তবায়িত হচ্ছে না। বর্তমান পৃথিবীর সাথে সামঞ্জস্য রেখে শিক্ষাব্যবস্থার আধুনিকায়ন করা হলেও সাত কলেজের শিক্ষার্থীদের দেওয়া হচ্ছে স্ক্রিন সমাবর্তন।

এসময় তারা দাবি করেন, সাত কলেজের শিক্ষার্থীদের চাওয়া এমন একটি সমাবর্তন যেখানে সরাসরি রাষ্ট্রপতি, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, একজন সমাবর্তন বক্তাসহ অন্যান্য অতিথিরা উপস্থিত থাকবেন।

সাত কলেজের শিক্ষার্থীদের নিয়ে আলাদা সমাবর্তন অনুষ্ঠান ও ভালো ফলাফল করা শিক্ষার্থীদের সরাসরি অতিথিদের মাধ্যমে পদক দেওয়ার দাবিও জানানো হয় মানববন্ধন থেকে।

ঢাকা, ১৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ