Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

পরীক্ষায় নীতিমালা লঙ্ঘন, হাবিবুল্লাহ বাহার কলেজকে শোকজ

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০২২, ০৩:০০

হাবিবুল্লাহ বাহার কলেজ

লাইভ প্রতিবেদক: চলমান এইচএসসি-সমমান পরীক্ষায় নীতিমালা লঙ্ঘনের দায়ে হাবিবুল্লাহ বাহার কলেজকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার সই করা এক বিজ্ঞপ্তিতে এই শোকজ নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৩ নভেম্বর অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষা-২০২২ এর ইংরেজি (আবশ্যিক) ২য় পত্র বিষয় কোড-১০৮ পরীক্ষায় ঢাকা-৪৬ (কলেজ কোড: ১৩০১ হাবিবুল্লাহ বাহার কলেজ) কেন্দ্রে (কোড: ১২২) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. আবু ইউসুফ পরিদর্শনকালে দেখতে পান যে, কেন্দ্রের কোনো কোনো কক্ষে ছোট ছোট (৪ ফুট) বেঞ্চে ২ জন, আবার কোনো কক্ষে ৬ ফুট বেঞ্চে ৩ জন পরীক্ষার্থীকে বসানো হয়েছে।

এছাড়া অনেক কক্ষে পরীক্ষার্থীরা নিজেদের মধ্যে কথাবার্তা ও পারস্পরিক উত্তরপত্র দেখাদেখি করে লিখছিল। হল প্রত্যবেক্ষকগণ দায়িত্ব পালনে যথাযথভাবে তৎপর ছিলেন না, যা এইচএসসি পরীক্ষা পরিচালনা নীতিমালা-২০২২ এর সুস্পষ্ট লঙ্ঘন। এমন পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা-২০২২ এর নির্দেশনা মোতাবেক নতুনভাবে ওই কেন্দ্রের এইচএসসি পরীক্ষার্থীদের যথাযথ সিট প্ল্যান করে বোর্ডকে অবহিত করার জন্য বলা হয়েছে।

এছাড়া, এ ঘটনার প্রেক্ষিতে ওই কলেজের বিরুদ্ধে কেন বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না- এ বিষয়ে লিখিত জবাব আগামী ৩ (তিন) কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ