Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৫৫ দিনে ৬৪ জেলা হাঁটবেন শিক্ষার্থী ইউসুফ

প্রকাশিত: ১১ নভেম্বার ২০২২, ০৩:৫২

শিক্ষার্থী মো. ইউসুফ ইকবাল

লাইভ প্রতিবেদক: পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণ করবেন রাজবাড়ির এক শিক্ষার্থী। বৃহস্পতিবার (১০ নভেম্বর) বেলা ১১টার দিকে কক্সবাজার শহীদ মিনার থেকে পায়ে হেঁটে ৬৪ জেলার উদ্দেশ্যে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন তিনি।

ওই শিক্ষার্থীর নাম- মো. ইউসুফ ইকবাল। সে রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের তোফাদিয়া গ্রামের মো. দেলোয়ার মন্ডলের ছেলে। তিনি ২০২০ সালে এইচএসসি পাস করে উচ্চ শিক্ষার জন্য অপেক্ষায় রয়েছেন।

ইউসুফ গণমাধ্যমে তার অনুভূতি প্রকাশ করে বলেন, মাদকের ভয়াবহতা থেকে রক্ষা, রক্তদানে উৎসাহ ও পরিবেশের বন্ধু গাছ কাটা থেকে বিরত রাখতে পায়ে হেঁটে ৫৫ দিনে দেশের ৬৪টি জেলা ভ্রমণ করবেন তিনি। কক্সবাজারের জিরো পয়েন্ট থেকে হাঁটা শুরুর পর আগামী ৫ জানুয়ারি নিজ জেলা রাজবাড়ীতে পৌঁছাবেন। প্রতিদিন গড়ে প্রায় ১০ ঘণ্টা হাঁটবেন ইউসুফ। তবে সহযোগিতায় এখনো কোনো পৃষ্ঠপোষক পাননি তিনি।

যদিও এর আগে ২৪ ঘণ্টায় খুলনা থেকে রাজবাড়ীর বালিয়াকান্দিতে ১৩০ কিলোমিটার ও ১৪ ঘণ্টায় ঢাকা থেকে রাজবাড়ীতে হেঁটে আসার অভিজ্ঞতা রয়েছে ইউসুফের। এছাড়াও নিজেকে শারিরীক ভাবে ফিট রাখতে দিনে প্রায় ৩০ কিলোমিটার হাঁটেন বলেও জানান এই যুবক।

ইউসুফ আরো জানান, দেশে মাদকের ভয়াবহতা থেকে যুব সমাজকে বাঁচাতে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে পায়ে হেটে ৬৪ জেলা ভ্রমনের উদ্যোগ নেন। কক্সবাজার হয়ে প্রথমে বান্দারবন, রাঙামাটি, খাগড়াছড়ি ও ফেনী জেলা হয়ে সারাদেশ ভ্রমন করবেন।

ইউসুফ ইকবাল জানায়, পৃষ্ঠপোষকতা পেলে ৫৫দিনে ৬৪ জেলা পায়ে হেটে ভ্রমণ শেষে দেশের বাইরে হাইকিং করতে চান তিনি। এক দেশ থেকে যেতে চায় অন্য দেশে। তার এই অর্জন বর্তমান তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে এবং সাহস যোগাবে বলে স্থানীয়রা।

ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ