Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
অতিরিক্ত ফি কমানোর দাবি...

বরিশাল বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

প্রকাশিত: ১১ নভেম্বার ২০২২, ০৩:০৩

শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিএম কলেজ লাইভ: সংবাদ সম্মেলন ও সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা। স্নাতক (সন্মান) তৃতীয় বর্ষের ফরম পূরনের অতিরিক্ত ফি কমানোর দাবিতে এই বিক্ষোভ করছেন তারা।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকাল ১১টায় এই দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন তারা। পরে শিক্ষার্থীরা কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, গত বছর স্নাতক (সন্মান) তৃতীয় বর্ষের ফরম পূরণের অতিরিক্ত ফি ধার্য করা হয়। পরে শিক্ষার্থীরা আন্দোলন করলে কর্তৃপক্ষ ৬শ’ টাকা করে ফি কমিয়ে দেয়। এবার ফের ফরম পূরনে ৬০০ টাকা অতিরিক্ত ফি ধার্য্য করা করে কর্তৃপক্ষ। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১১টায় ক্যাম্পাসের কলা ভবনের সামনে এক সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের উপর চাপিয়ে দেয়া অতিরিক্ত ফি প্রত্যাহারের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলন শেষে একই দাবিতে বিএম কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। পরে দুপুর ২টার দিকে শিক্ষার্থীরা নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো গোলাম কিবরিয়া জানান, তাদের দাবি অযৌক্তিক। আগেও কোন ধরনের ফি মওকুফ করা হয়নি। করোনাকালে কিছু ফি স্থগিত করা হয়েছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পুনরায় ওই ফি যুক্ত করা হয়েছে।

ঢাকা, ১০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ