Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নানা আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করল ঢাকা কলেজ

প্রকাশিত: ১ নভেম্বার ২০২২, ০৩:১১

নবীন শিক্ষার্থীদের বরণ

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ঢাকা কলেজে নবীন শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়েছে। কলেজের স্নাতক ১ম বর্ষে ভর্তি হওয়া ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

সোমবার (৩১ অক্টোবর) কলেজের বিভিন্ন বিভাগে একযোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। এদিকে কলেজের প্রশাসনিক ভবন, লে. শেখ জামাল একাডেমিক ভবন, উদ্ভিদবিদ্যা ভবন ও গ্যালারি ঘুরে দেখা যায় সব জায়গায় নবীন শিক্ষার্থীদের পদচারণা দেখা গেছে।

এসময় বিভাগগুলোকে সাজানো হয়েছে রঙবেরঙের ফুল ও বেলুন দিয়ে। নিজ নিজ বিভাগের আয়োজনে নবীনদের লাল গোলাপ, গাঁদাফুল, রজনীগন্ধা আর ফাইল কলম উপহার হিসেবে দেওয়া হয়েছে। এমন আয়োজনে বেশ উৎফুল্ল ছিল নবীন শিক্ষার্থীরাও।

নাঈম হাসান নামের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নবীন এক শিক্ষার্থী জানান, নানা বাধা-বিপত্তির পর অবশেষে ঐতিহ্যবাহী একটি প্রতিষ্ঠান ভর্তি হতে পেরে আমার খুব ভালো লাগছে। আর পছন্দের বিষয়টিও পেয়েছি। সব মিলিয়ে প্রত্যাশা করছি সুন্দরভাবে শিক্ষাজীবনের বড় একটি ধাপ পেরিয়ে যেতে পারব।

রেজাউল আলম নামের আরেক নবীন শিক্ষার্থী বলেন, ঢাকার ভেতরে সেরা কলেজে ভর্তি হতে পেরে অনেক ভালো লাগছে। আজ ওরিয়েন্টেশন প্রোগ্রামে আমাদের বরণ করে নেওয়া হয়েছে।

এদিকে নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসের ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হবে বলে জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তিনি বলেন, বিভাগগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় নতুন ছাত্রদের ওরিয়েন্টেশন ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। এবার জাঁকজমকপূর্ণ আয়োজন না করে সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে বিভাগের উদ্যোগেই নবীন বরণের আয়োজন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী নবীন শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে হবে।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ