Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা কলেজে অনার্স ১ম বর্ষের ক্লাস শুরু সোমবার

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ০৫:৫৯

ঢাকা কলেজ

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ঢাকা কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের ক্লাস শুরু হবে আগামী ৩১ অক্টোবর (সোমবার) থেকে। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিভাগগুলোতে নিজস্ব ব্যবস্থাপনায় নবাগত ছাত্রদের ওরিয়েন্টেশন ক্লাস ও নবীনবরণ অনুষ্ঠিত হবে। বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের আমরা জানিয়ে দিয়েছি, আগামী ৩১ অক্টোবর (সোমবার) বেলা সাড়ে ১১টা থেকে অনার্স ১ম বর্ষে ভর্তি হওয়া ছাত্রদের ক্লাস শুরু হবে।

তিনি আরও বলেন, সরকারের ব্যয় সংকোচন নীতির কারণে আমরা এবার ব্যাপক আকারে নবীনবরণ করব না। বিভাগীয় প্রধানদের উদ্যোগে স্ব-স্ব বিভাগের নিজস্ব ব্যবস্থাপনায় ছাত্রদের ওরিয়েন্টেশন ক্লাসের ব্যবস্থা করা হবে।

অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিত হতে হবে। এ ব্যাপারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। এক্ষেত্রে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিতে একজন শিক্ষার্থীকে কমপক্ষে ৭৫ শতাংশ ক্লাসে উপস্থিতি থাকতে হবে। যেসব শিক্ষার্থীর ক্লাসের উপস্থিতি ৬০-৭৪ শতাংশের মধ্যে থাকবে সেসব শিক্ষার্থী ‘নন-কলেজিয়েট’ হিসেবে গণ্য হবেন। তাদের পরীক্ষার ফরম পূরণ করতে ‘নন-কলেজিয়েট’ ফি দিতে হবে। আর যেসব শিক্ষার্থীর ক্লাসে উপস্থিতি ৬০ শতাংশর কম থাকবে তারা ‘ডিস-কলেজিয়েট’ শিক্ষার্থী হিসেবে গণ্য হবেন। এসব শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ