Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সাত কলেজের স্নাতক ১ম বর্ষে ভর্তি শেষ হচ্ছে আজ

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ২৩:২৯

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ১ম বর্ষ ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) শেষ হচ্ছে। ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের বিষয় ও কলেজ পছন্দের প্রকাশিত ১ম, ২য় ও ৩য় মনোনয়নের তালিকা অনুযায়ী ভর্তি কার্যক্রম আজ শেষ হবে। আজকের মধ্যেই মনোনীত কলেজে সশরীরে উপস্থিত হয়ে সব শিক্ষার্থীকে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে।

চতুর্থ মেধা তালিকা প্রকাশের কোনো সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নের জবাবে দিতে গিয়ে তিনি বলেন, এবছর তিন ধাপে সব আসন পূর্ণ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে সাত কলেজের বিভিন্ন বিভাগে যে কয়টি আসনের ঘোষণা দেওয়া হয়েছিলো মেধাতালিকা অনুযায়ী সেসব আসনে শিক্ষার্থীরা ভর্তি হচ্ছেন। তাই চতুর্থ মেধাতালিকা প্রকাশের কোনো সুযোগ নেই। কারণ প্রায় সব আসন পূর্ণ করেই শিক্ষার্থীরা ভর্তি নিশ্চিত করেছেন। খুব বেশি আসন ফাঁকা থাকবে বলে মনে হয় না।

দুর্যোগপূর্ণ আবহাওয়া বিবেচনায় ভর্তির সময় বাড়ানো হবে কি না জানতে চাইলে তিনি বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিবেচনা করবে। এটি আমার সিদ্ধান্তের বিষয় নয়। তারপরও এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হলে বিষয়টি নোটিশের মাধ্যমে জানানো হবে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ