Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বিভাগের চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা...

বিএম কলেজে শিক্ষার্থীদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ২৪ অক্টোবার ২০২২, ০৫:২৩

নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

বরিশাল লাইভ: বরিশাল বিএম কলেজের শিক্ষার্থীদের উপর অন্যায়-অত্যাচার ও জুলুমের প্রতিবাদে মানববন্ধন করেছে কলেজটির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এই বিভাগের চেয়ারম্যানকে ডিপার্টমেন্টে অবাঞ্ছিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা।

রবিবার (২৩ অক্টোবর) বিএম কলেজের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সামনে মৃত্তিকা বিজ্ঞান বিভাগসহ সাধারন শিক্ষার্থীদের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে বিভাগীয় চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহমুদুল ইসলামের অপসারণের দাবিতে অধ্যক্ষের কাছে স্মারক স্মারকলিপি দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মৃত্তিকা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. গোলাম রাব্বী অনিক, গোলাম কিবরিয়া নাহিদ ও রাতুল হোসেনসহ অন্যান্যরা।

বক্তারা অভিযোগ করে বলেন, বিভাগীয় চেয়ারম্যান কথায় কথায় শিক্ষার্থীদের সাথে দুর্ব্যহার ও শারীরিক নির্যাতন করেন। ছাত্রীদের সাথেও অসৌজন্যমূলক আচরণ করেন তিনি। যদি কেও এসব বিষয়ের প্রতিবাদ করে; তবে বিভাগীয় চেয়ারম্যান ইচ্ছেকৃতভাবে শিক্ষার্থীদের বিভিন্ন পরীক্ষায় ফেল করিয়ে দেয়। তার এসব তার অন্যায় দীর্ঘদিন থেকে সইতে সইতে কোনও উপায় না পেয়ে বাধ্য হয়ে প্রতিবাদে নেমেছি। আমরা মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহমুদুল ইসলামকে ডিপার্টমেন্টে অবাঞ্ছিত ঘোষণা করেছি।

পরে বিভাগীয় প্রধানের অপসারণের দাবিতে কলেজ অধ্যক্ষের কাছে একটি স্মারকলিপি দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় অধ্যক্ষ এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের অভিযোগ তদন্তে একটি কমিটি গঠিত হয়েছে বলে জানিয়েছেন বিএম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. কাইয়ুম উদ্দিন আহম্মেদ। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

ঢাকা, ২৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ