Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পঞ্চগড়ে এক ঘণ্টার মেয়র হলেন কলেজছাত্রী

প্রকাশিত: ২০ অক্টোবার ২০২২, ০৮:২০

নুসরাত জাহান নাইমা

পঞ্চগড় লাইভ: পঞ্চগড়ে এক ঘণ্টার প্রতীকী পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন এক কলেজছাত্রী। আজ বুধবার (১৯ অক্টোবর) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতীকী মেয়রের দ্বায়িত পালন করেন। এ সময় পঞ্চগড় পৌরসভার মেয়র জাকিয়া খাতুন ফুল দিয়ে বরণ করার পর তাকে মেয়রের চেয়ারে বসিয়ে দেন। প্রতীকী মেয়র হিসেবে দ্বায়িত্ব পালনকালে পৌরসভার নানা কাজ দেখাশোনা ও বিভিন্ন কাগজপত্রে প্রতীকী সাক্ষর করেন এ ঘন্টার মেয়র।

ওই ছাত্রীর নাম- নুসরাত জাহান নাইমা তার বাড়ি পঞ্চগড় সদর উপজেলার জগদল বাজার এলাকায়। সে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকের মেয়ে। নাইমা ঢাকা ইমপেরিয়াল কলেজে দ্বাদশ শ্রেণির ছাত্রী। জাতীয় শিশুকন্যা দিবস উপলক্ষে গার্লস টেকওভার কর্মসূচির আওতায় যুব নারীদের দায়িত্ব পালন ও নারী নেতৃত্বকে প্রতিষ্ঠিত করতে এ উদ্যোগ নেওয়া হয়।

মেয়র থাকাকালে নাইমা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আজকে যখন একজন নারী শিশুর মনে নেতৃত্বের মনোভাব তৈরি হবে, তখন সে অবশ্যই নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে। আমার পৌরসভার মেয়রও একজন নারী। আমিও লেখাপড়া শেষ করে দেশের জন্য অনেক কিছু করতে চাই।

এ সময় পঞ্চগড় পৌরসভা মেয়র জাকিয়া খাতুন বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। সবখানে নারী নেতৃত্ব এগিয়ে। এভাবে নারীদের ছোট থেকে দক্ষ করে গড়ে তুলতে আগামীতে তারা নেতৃত্বশীল ভূমিকা পালন করবে।

প্রসঙ্গত, ন্যাশনাল চিলড্রেন্স টাস্কফোর্স (এনসিটিএফ) এবং প্লান ইন্টারন্যাশনাল বৈশ্বিক কার্যক্রমের অংশ হিসেবে গার্লস টেকওভার কর্মসূচির আওতায় প্রতি বছর কন্যাশিশু দিবস উপলক্ষে কিশোরী ও যুব নারীদের প্রতীকী মেয়র হিসেবে দায়িত্ব পালনের উদ্যোগ গ্রহণ করে তাদের নারী নেতৃত্বের বিকাশ দানের সুযোগ ও নিজেদের দক্ষ করে তোলার চেষ্টা করে।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ