Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাত কলেজের দ্বিতীয় মনোনয়ন তালিকা প্রকাশ

প্রকাশিত: ১০ অক্টোবার ২০২২, ০৩:৪৫

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষে ভর্তির বিষয় ও কলেজ পছন্দের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। রবিবার দুপুরে ঢাকা বিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

শিক্ষার্থীরা ওয়েবসাইটে প্রবেশ করে এডমিশন অপশনে ক্লিক করে উচ্চমাধ্যমিক রোল নম্বর, উচ্চমাধ্যমিক বোর্ড বা সমমানের প্রতিষ্ঠান, পাসের সন এবং মাধ্যমিক রোল দিয়ে লগইন করে মনোনীত কলেজ এবং বিষয় দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, আজ সাত কলেজের অনার্স ২০২১-২২ শিক্ষাবর্ষের ২য় মনোনয়ন তালিকা প্রকাশ করা হয়েছে। এখানে আনুমানিক ৬ হাজার ৪৫৫ জনের মতো শিক্ষার্থী সুযোগ পেয়েছে। আমরা ১ম তালিদের মধ্য থেকে ১৬ হাজার শিক্ষার্থী টাকা জমা দিয়ে আসন নিশ্চিত করেছিল। এই তালিকায় মনোনীত হয়েও টাকা জমা দেয়নি প্রায় সাড়ে ৬ হাজার শিক্ষার্থী। সেসব আসন শূন্য ধরে ২০২১-২২ শিক্ষাবর্ষের বাকি আসন পূরণের জন্য ২য় তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি আরও জানান, দ্বিতীয় তালিকায় যারা মনোনয়ন পেয়েছে তাদের ১৩ অক্টোবরের মধ্যেই টাকা জমা দিয়ে আসন নিশ্চিত করতে হবে। যারা আসন নিশ্চিত করবে না তাদের শূন্য ধরেই পরবর্তী ৩য় তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ৫ অক্টোবর ২য় মনোনয়ন তালিকা প্রকাশের কথা থাকলেও ৪ অক্টোবর দেশের বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ বিভ্রাটের কারণে শিক্ষার্থী ও অভিভাবকের অনুরোধে ১ম মনোনয়নে মনোনীত শিক্ষার্থীদের প্রথম কিস্তির টাকা জমার তারিখ ৬ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বৃদ্ধি করা হয়।

এই তারিখের মধ্যেই মনোনীত শিক্ষার্থীদের মনোনীত বিষয়ে বা পরবর্তী মাইগ্রেশনে পড়তে আগ্রহীদের প্রথম কিস্তির টাকা দিয়ে পরবর্তী মনোনয়নে আসন সংরক্ষণের নির্দেশ দেয়া হয়। ৮ অক্টোবর তারিখে পেমেন্ট সংক্রান্ত জটিলতায় মনোনয়ন তালিকা প্রকাশ সম্ভব হয়নি।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ