Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইডেন কলেজ অধ্যক্ষকে অপসারণ ও ছাত্রলীগ নেতাদের গ্রেপ্তারের দাবি

প্রকাশিত: ১ অক্টোবার ২০২২, ০৮:০৩

অধ্যক্ষকে অপসারণ ও ছাত্রলীগ নেতাদের গ্রেপ্তারের দাবি

লাইভ প্রতিবেদক: এবার ইডেন কলেজের অধ্যক্ষকে অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। এ সময় তারা ইডেন কলেজে সিট বাণিজ্য, সন্ত্রাস ও শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ এনে এর সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানান। আজ শুক্রবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতাকর্মীরা। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শোভন রহমান।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সভাপতি অনিক কুমার দাস, সহসভাপতি সুস্মিতা মরিয়ম ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সুহাইল আহমেদ শুভ। বক্তারা বলেন, ইডেন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের দ্বন্দ্বে যে অপকর্মের কথা উঠে এসেছে, সারাদেশের গণতন্ত্রমনা মানুষের হৃদয়ে নাড়া দিয়েছে। এটা ভয়ংকর লজ্জার বিষয় যে, স্বাধীনতার ৫১ বছর পরে এসেও দেশের অন্যতম প্রধান একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এরকম ঘটনা ঘটতে পারে।

ইডেন কলেজের শিক্ষার্থী ছিলেন ব্রিটিশ বিরোধী আন্দোলনে আত্মত্যাগকারী প্রীতিলতা ওয়াদ্দেদার। ইডেন কলেজের শিক্ষার্থীরাই ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রতিরোধের স্পর্ধায় নির্মাণ করেছিল শহীদ মিনার। ইডেন কলেজের সেই সংগ্রামী চেতনায় আজ কালি লেপনের মতো জঘন্য অপরাধ করেছে ছাত্রলীগ।

আর এতকিছু হবার পরও এই সন্ত্রাসীদের পক্ষ হয়ে সাফাই গাইছেন ইডেন কলেজের অধ্যক্ষ। আমরা এই নতজানু দলদাস সন্ত্রাসীদের মদদদাতা অধ্যক্ষের অপসারণ দাবি করছি।
নেতৃবৃন্দ আরও বলেন, শুধু ইডেন কলেজেই নয়, ঢাকা বিশ্ববিদ্যালয়েও তারা ঘোষণা দিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলে পড়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জেনেশুনেও এই হামলা প্রতিরোধে কোনো ব্যবস্থা নেননি। বরং একই সময়ে দুই বিরোধী সংগঠনকে একই সময়ে এপয়েন্টমেন্ট দিয়ে এই হামলাকে উস্কে দিয়েছেন। আমরা তারও নিন্দা ও প্রতিবাদ জানাই।

ঢাকা, ৩০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ