Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইডেন ছাত্রলীগ...

বহিষ্কারের প্রতিবাদে আমরণ অনশনের ঘোষণা ১৬ নেত্রীর

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বার ২০২২, ২২:৩৭

অনশনের ঘোষণা ১৬ নেত্রীর

লাইভ প্রতিবেদক: রাজধানীর ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ১৬ সদস্যকে স্থায়ীভাবে বহিষ্কারের প্রতিবাদে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছে বহিষ্কৃত সদস্যরা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের দেয়া বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান তারা। অন্যথায় আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দেন বহিষ্কৃতরা।

বহিষ্কার হওয়া সদস্যরা বলছেন, নির্যাতনের শিকার হয়ে যেখানে বিচার পাওয়ার কথা, সেখানে উল্টো বহিষ্কার করা হয়েছে। আর যারা নির্যাতন করেছে তারা বহাল তবিয়তে আছে। মূলত কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে আমাদের ঘনিষ্ঠ সম্পর্ক না থাকায় অপরাধ করেও সভাপতি-সাধারণ সম্পাদক ও তাদের অনুসারীরা পার পেয়ে যাচ্ছেন।

এদিকে রোববার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কার ও কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো। সেইসঙ্গে শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অপরাধে প্রাথমিকভাবে প্রাপ্ত প্রমাণের ভিত্তিতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের ১৬ সদস্যকে স্থায়ী বহিস্কার করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অধিকতর তদন্তের মাধ্যমে এই বিশৃঙ্খলার সঙ্গে ইডেন কলেজ ছাত্রলীগের যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, শনিবার রাতে ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেয়ায় কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে হল থেকে মারধর করে বের করে দেয়ার অভিযোগ ওঠে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি আছেন।

এর আগে গত ২২ সেপ্টেম্বর রিভা এবং রাজিয়ার বিভিন্ন অনিয়ম, চাঁদাবাজি, সিট বাণিজ্য ও হল দখল নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেন সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। এর দুদিন পর শনিবার রাত ১১টার দিকে মুখোমুখি অবস্থান নেয় কলেজ ছাত্রলীগের দুই গ্রুপ। এসময় কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসকে নির্যাতনের অভিযোগে সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা ও তাদের অনুসারী সমর্থকদের মধ্যে কোন্দল সৃষ্টি হয়। এরপর থেকে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট গণমাধ্যমে রিভার বিভিন্ন বিতার্কিক কর্মকাণ্ড নিয়ে ‘ইডেনের ডন রিভা’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয়। এতে রিভার বিরুদ্ধে ‘দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ভাইরাল করার হুমকি’, ‘ছাত্রলীগের মিছিল-মিটিংয়ে শিক্ষার্থীদের জোর করে নিয়ে যাওয়া’সহ সিট বাণিজ্য, ক্যান্টিন থেকে চাঁদা দাবি’ এবং সুন্দরী মেয়েদেরকে দিয়ে ব্যবসাসহ বিভিন্ন বিষয় উঠে আসে।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ