Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ফেসবুকে নগ্ন ভিডিও ভাইরাল, কলেজছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বার ২০২২, ০৬:২১

কলেজছাত্রীর আত্মহত্যা

টাঙ্গাইল লাইভ: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় মির্জাপুর মহিলা কলেজের এক ছাত্রীর নগ্ন ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় অপমান সইতে না পেরে ওই কলেজছাত্রী একটি সুইসাইড নোট লিখে আত্মহত্যার পথ বেছে নেন। ওই শিক্ষার্থীর নাম তানিয়া। তিনি ওই কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্রী ছিলেন।

উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের সিংজুরী গ্রামে বুধবার (২১ সেপ্টেম্বর) বিকালে এ ঘটনা ঘটে। তানিয়া সিংজুরী গ্রামের হারুন মিয়ার মেয়ে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, একই ইউনিয়নের বুড়িহাটি গ্রামের আব্দুর রশিদের ছেলে সুজন (২৪) তানিয়ার সঙ্গে শারীরিক সম্পর্ক করে এবং গোপনে তা ভিডিও ধারণ করে। পরে ওই ভিডিও ফেসবুকে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে বিভিন্ন সময় ভুক্তভোগীর কাছে থেকে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। এ ছাড়া কলেজে যাওয়া-আসার পথে আরও টাকার জন্য তাকে মারধর করাসহ নানাভাবে হয়রানি করত।

নিহত তানিয়ার বাবা হারুন মিয়া বলেন, ১৫ দিন আগে তার মেয়ে কলেজ থেকে ফেরার পথে সিংজুরী ব্রিজের কাছে পথরোধ করে মারধর করে সুজন। পরে খবর পেয়ে আমরা সুজনকে আটকে রাখি। ইউপি মেম্বার জাহাঙ্গীর আলম বাদশা এসে সুজনকে সতর্ক করে তার বাবা-মার কাছে দিয়ে দেন। কিন্তু তারপরও সুজন তানিয়াকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিত। বুধবার তানিয়া নোটবুকে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছে।

তানিয়ার বড় ভাই ডিপ্লোমা প্রকৌশলী আবু তালেব অভিযোগ করে বলেন, ভিডিও ছাড়ার আগে হিলারি নামে তার দশম শ্রেণি পড়ুয়া ফুফাতো বোনের কাছে সুজন হুমকি দিয়ে এসএমএস পাঠায়। তাতে সে লেখে ‘তানি এখন বেশি বুঝল, ওর মরণ আছে’। এরপর ‘লোকাল সাফি’ আইডি থেকে ওই ভিডিও ছেড়ে দিলে তানিয়া মানসিকভাবে ভেঙে পড়ে এবং আত্মহত্যা করে।

খবর পেয়ে মির্জাপুর থানা পুলিশ গিয়ে তানিয়ার মরদেহ থানায় নিয়ে আসে। তানিয়ার পরিবার এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে মির্জাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. গিয়াস উদ্দিন জানান, তানিয়া নামে ওই কলেজ ছাত্রী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আত্মহত্যার কারণ উদঘাটন করা হবে।

তানিয়ার সুইসাইড নোট হুবহু তুলে ধরা হলো- ‘আমারে তুমরা সবাই মাফ কইরা দিও, আমার জন্য তুমাগো অনেক মান সম্মান নষ্ট হইছে, আমি চাই না তুমাগো আরো মান সম্মান নষ্ট হক। তোমরা জানো না ঐতি কি কি করছে আমার সাথে। আমের জোর কইরা ধর্ষণ করছে। তারপর আমার ছবি তুইলা সেই ছবি দিয়া আমার কাছে থাইক দেড় লাখ টাকার জিনিস নিছে।

প্রসঙ্গত, ১৫ দিন আগে ওই ভিডিওটি ‘লোকাল সাফি’ নামে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পরে ভিডিওটি ভাইরাল হয়ে পড়লে তানিয়া মানসিকভাবে ভেঙে পড়ে। এক পর্যায়ে ২১ সেপ্টেম্বর বিকালে একটি সুইসাইড নোট লিখে তানিয়া তাদের বসত ঘরে গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এদিকে তানিয়ার আত্মহত্যার খবর জানাজানি হওয়ার পর অভিযুক্ত সুজন গা ঢাকা দিয়েছে বলে জানা যায়।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ