Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ময়মনসিংহে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

প্রকাশিত: ২৬ আগষ্ট ২০২২, ০২:৩৪

শিক্ষার্থীদের বিক্ষোভ

ময়মনসিংহ লাইভ: চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের সময়সীমা কমিয়ে তিন বছর করার উদ্যোগের প্রতিবাদে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ চলছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ইনস্টিটিউট গেইটের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেন তারা।

এ কর্মসূচিতে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েন চলাচলকারী সাধারণ মানুষ। তবে পরে প্রশাসনের হস্তক্ষেপে প্রায় দেড় ঘণ্টা পর সড়ক থেকে শিক্ষার্থীরা সরে যান।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, গত ১২ আগস্ট ঢাকা পলিটেকনিক শিক্ষক সম্মেলনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের সময়সীমা কমিয়ে ৩ বছর করার যে উদ্যোগ শিক্ষামন্ত্রী দীপু মনি নিতে চেয়েছেন, আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। কেননা এতে করে আমরা সঠিক শিক্ষা ও ন্যায্য মান থেকে বঞ্চিত হব। চাকরি ক্ষেত্রেও অবমূল্যায়িত হব।

তারা আরও বলেন, শিক্ষামন্ত্রীর কাছ থেকে এমন বক্তব্য প্রত্যাশা করি না। এই উদ্যোগের কথা শুনে সারা দেশের পলিটেকনিকের শিক্ষার্থীরা ক্ষুব্ধ। অবিলম্বে শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহার না করা হলে সারা দেশে আরও কঠোর আন্দোলনে যাবো আমরা।

ঢাকা, ২৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ