Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কবি নজরুল সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ০২:৫২

জাতীয় শোক দিবস পালিত

কেএনজিসি লাইভ: নানা কর্মসূচির মধ্যে দিয়ে কবি নজরুল সরকারি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টা ৩০মিনিটে কলেজ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও বেলা ১১টায় কলেজ মাঠে চিত্রাঙ্কন প্রদর্শনী করে এবং দুপুর ১২ টায় কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম, উপাধ্যক্ষ অধ্যাপক ড. খালেদা নাসরিন, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এ.বি.এস.এ সাদী মোহাম্মদ, কবি নজরুল সরকারি কলেজের সব বিভাগীয় প্রধান, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

১ আগস্ট শোক দিবসের কর্মসূচি শুরু হয়। ২ আগস্ট ক্যাম্পাসে বঙ্গবন্ধুর লেখা তিনটি বই অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা,আমার দেখা নয়াচীন ও সিক্রেট ডক্যুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দি নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই চারটি বইয়ের উপর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে পাঠচক্র আয়োজন করা হয়।

৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া ১৩ আগস্ট কলেজের হল রুমে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক উন্মুক্ত কুইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

তাছাড়া ১৫ আগস্ট আজ কলেজের কেন্দ্রীয় জামে মসজিদে সকাল থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে কোরআন শরীফ খতম দেওয়া হয়, পাশাপাশি জোহরের নামাজের পরে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ নিহত সকলের জন্য মিলাদ ও দোয়ার মাহফিল আয়োজন করা হয়েছে।

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ