Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রী হেনস্তা: হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ০০:৩৯

দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

চট্টগ্রাম লাইভ: চট্টগ্রামের হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে নারী শিক্ষার্থীকে হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

মঙ্গলবার (২৬ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক আতাউর রহমানের স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার (২৫ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বহিষ্কৃত দুই শিক্ষার্থী হলো- চট্টগ্রামের হাটহাজারি সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের মোহাম্মদ নূর হোসেন শাওন, তার রেজিস্ট্রেশন নম্বর ২০২২০২৪৫২৭৮ ও ডিগ্রি পাস এর ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের মোহাম্মদ মাসুদ রানা, তার রেজিস্ট্রেশন নম্বর ১৯১০২১৬৫৫২৯।

সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী, উপর্যুক্ত দুই শিক্ষার্থীর সাময়িকভাবে ছাত্রত্ব বাতিল করা হয়। কেন তাদের স্থায়ীভাবে ছাত্রত্ব বাতিল করা হবে না- এই মর্মে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ১০ দিনের মধ্যে উক্ত নোটিশের জবাব দেয়ার জন্য সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। এছাড়া ঘটনাটি সরেজমিন তদন্ত করে দেখার জন্য কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

বৈঠকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গত ১৭ জুলাই দিবাগত রাতে এক ছাত্রীকে হেনস্থা ও যৌন নিপীড়নের ঘটনাকে ন্যাক্কারজনক বলে উল্লেখ করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে নৈতিকতা চর্চা এবং মূল্যবোধের অবক্ষয় রোধে কাউন্সেলিং করানোর বিষয়েও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ