Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা কলেজের শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

প্রকাশিত: ১৩ জুন ২০২২, ০০:০২

ছবি: সংগৃহীত

লাইভ প্রতিবেদক: ঘণ্টাব্যাপী কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন ঢাকা কলেজের শিক্ষকরা। ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের ওপর ‘হামলা, লাঞ্ছনা ও কটূক্তির’ প্রতিবাদে এই কর্মসূচি পালন করেছেন শিক্ষকরা।

রোববার (১২ জুন) সকাল ১১টা থেকে শুরু হয়ে ১২ টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতি ঢাকা কলেজ ইউনিটের আয়োজনে এই কর্মবিরতিতে অংশ নিয়েছেন- ঢাকা কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ও ইউনিটের সভাপতি অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেন, সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. দিললুর রহমান, যুগ্ম-সম্পাদক পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মো. আলতাফ হোসেন, কোষাধ্যক্ষ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মামুনুর রশীদ ও ঢাকা কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদারসহ কলেজের সব বিভাগের অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষা ক্যাডারের অন্যান্য কর্মকর্তারা।

কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার বলেন, গফরগাঁও সরকারি কলেজের ঘটনায় আমরা রীতিমতো অবাক। তারচেয়ে বেশি অবাক করা ঘটনা হলো স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও শিক্ষকদের সহযোগিতায় এগিয়ে আসেননি। যা খুবই দুঃখজনক। আজ সারা বাংলাদেশে শিক্ষকরা এই ঘটনার নিন্দা জানিয়ে কর্মসূচি পালন করছেন।

তিনি বলেন, দোষীদের বের করে আইনের আওতায় এনে বিচার না করা হলে, স্থায়ী কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হতে পারে। সন্ত্রাসীদের জায়গা শিক্ষাপ্রতিষ্ঠানে হবে না। শতভাগ সুষ্ঠু ও সুন্দর পরিবেশ কর্মস্থলে নিশ্চিত করতে হবে।

ঢাকা, ১২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ