Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা কলেজ থমথমে, জরুরি বৈঠকে শিক্ষকরা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ০২:২৮

ঢাকা কলেজ

লাইভ প্রতিবেদক: শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের টানা দুই দিন সংঘর্ষের পর বুধবার সকাল থেকে কোন ধরনের সংঘর্ষে ঘটনার খবর পাওয়া যায়নি। তবে সাধারণ মানুষের মনে এখনও আতংঙ্ক বিরাজ করছে। বর্তমান নিউমার্কেট ও ঢাকা কলেজসহ এর আশপাশের এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, সংঘর্ঘের ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। সংঘর্ষের ঘটনায় মীমাংসা না হওয়ায় যে কেনো সময়ে আবারও সংঘর্ষ শুরু হতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে নিউমার্কেট এলাকায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে। চলমান পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেছেন কলেজের শিক্ষকরা। বুধবার কলেজ ক্যাম্পাসের এই বৈঠকে প্রিন্সিপাল, শিক্ষক পরিষদের সম্পাদক, আবাসিক হলসমূহের তত্ত্বাবধায়কসহ শিক্ষকরা উপস্থিত রয়েছেন।

এবিষয়ে জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মঈনুল হোসেন গণমাধ্যমকর্মীদের বলেন, গত দুই দিনে আমাদের আনুমানিক দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। তাদের মধ্যে শতাধিক শিক্ষার্থীকে আমরা এখানে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। আমাদের তিন জন শিক্ষার্থী আশঙ্কাজনক অবস্থায় ছিল। তাদের অবস্থা উন্নতির দিকে। আইসিইউতে চিকিৎসাধীন মোশাররফের চিকিৎসার ব্যয়ভার প্রধানমন্ত্রী বহন করবেন। তাকে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রিন্সিপাল আরও বলেন, আহত শিক্ষার্থীদের অবস্থা বিবেচনা করে এবং দূর-দূরান্তে অনেক শিক্ষার্থীর বাড়ি হওয়ায় মঙ্গলবারের মধ্যে হল ছাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করা সম্ভব হয়নি। আমরা এ বিষয়গুলো ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা যে সিদ্ধান্ত নেয়, সে অনুযায়ী আমাদের কাজ করতে হবে।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ