Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকা কলেজের প্রিন্সিপালকে অবরুদ্ধ করে বিক্ষোভ

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০৪:১৩

প্রিন্সিপালকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা

নিউমার্কেট এলাকায় সংঘর্ষের ঘটনার জেরে ঢাকা কলেজের সব আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে কলেজ কর্তৃপক্ষ। তবে কলেজের এই সিদ্ধান্তকে মেনে নিতে পারেনি সাধারণ শিক্ষার্থীরা।

হল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাখ্যান ও কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল প্রফেসর এটিএমমইনুল হোসেনকে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন, পুলিশি হামলায় প্রশাসন এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি।

এসময় হল বন্ধের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন শিকাক্ষার্থীরা। এমন কি প্রিন্সিপালের কক্ষে ভাঙচুর করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ঘটনাস্থলে গিয়ে বলেন, হল বন্ধ করে দেওয়া কোনো সমাধান নয়। প্রয়োজনে মার্কেট বন্ধ হবে। কিন্তু শিক্ষার্থীদের আবাসিক হল নয়।

প্রসঙ্গত, এক দোকানে খাবারের বিল পরিশোধ নিয়ে কথা কাটাকাটির জেরে সোমবার মধ্যরাতে দোকান কর্মচারীদের সঙ্গে শিক্ষার্থীদের প্রায় আড়াই ঘণ্টা সংঘর্ষ চলে। পরে পুলিশের হস্তক্ষেপে রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে রাত শেষে সকাল হতে না হতেই বাধে বিপত্তি। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত আবারো চলে এ সংঘর্ষ। পরিস্থিতি সামাল দিতে দুপুরের পর পুলিশ ঘটনাস্থলে এসে কাঁদানে গ্যাস ছোড়া শুরু করলে শিক্ষার্থী ও ব্যবসায়ীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এ পরিস্থিতিতে ঢাকা কলেজ কর্তৃপক্ষ বিকালের মধ্যেই শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়। আগামী ৫ মে পর্যন্ত হল বন্ধের ঘোষণা দেওয়া হয়।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ