৪৮ ঘণ্টার আলটিমেটাম, সড়ক অবরোধ প্রত্যাহার শিক্ষার্থীদের


Published: 2021-11-25 15:10:19 BdST, Updated: 2022-01-17 09:29:50 BdST

লাইভ প্রতিবেদক: দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে নটর ডেম কলেজের একজন ছাত্রের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দ্বিতীয়দিনের মতো সকাল থেকে মতিঝিল-গুলিস্তান সড়ক অবরোধ করে রাখেন নটর ডেমের শিক্ষার্থীরা। সহপাঠী নিহতের ঘটনার বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নিয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা।

জানা গেছে, ৪৮ ঘণ্টার মধ্যে শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রবিবার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলনরত নটর ডেম কলেজের শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দেন।

বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশো শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় শিক্ষার্থীরা, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমরা বিচার চাই’ ‘নিরাপদ সড়ক চাই’-সহ নানা ধরনের স্লোগান দিতে থাকেন।

উল্লেখ্য, গতকাল বুধবার রাজধানীর গুলিস্তানে রাস্তা পারাপারের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় শিক্ষার্থী নাঈম হাসান (১৮) হাসান নিহত হন। জানা যায়, ওই মহলাবাহী গাড়ির চালক ডিএসসিসির নিয়োগপ্রাপ্ত চালক ছিলেন না। তিনি ছিলেন পরিচ্ছন্নতাকর্মী।


ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।