মদনে কলেজের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়মের অভিযোগ


Published: 2021-09-15 15:43:50 BdST, Updated: 2021-10-16 21:20:45 BdST

নেত্রকোনা লাইভঃ নেত্রকোনার মদন উপজেলার জোবাইদা রহমান মহিলা ডিগ্রী কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ বাণিজ্যের জন্য সু-কৌশলে বিজ্ঞপ্তি প্রকাশ করায় তা বাতিলের দাবিতে স্থানীয় পৌর কাউন্সিলর হক্কু মিয়া মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জোবাইদা রহমান মহিলা ডিগ্রী কলেজে পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, এবং উদ্ভিদ ও প্রাণিবিজ্ঞান বিষয়ে একজন করে ল্যাব সহকারী পদে জনবল নিয়োগের জন্য গত ১৫ আগষ্ট একটি জাতীয় ও স্থানীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যে দুটি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় সেই পত্রিকা দীর্ঘদিন ধরে মদন উপজেলা পাঠকদের হাতে আসে না। ফলে উপজেলার অনেক আবেদনকারী আবেদন করতে পারেনি। নিয়োগ বাণিজ্যের জন্য এমন দুইটি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে নিজেদের পছন্দমতো লোকদের নিয়োগ দেওয়ার পায়তারা করছেন কলেজ কর্তৃপক্ষ।

জোবাইদা রহমান মহিলা ডিগ্রী কলেজ

 

এছাড়া কলেজের গভর্নিং বডির এক প্রভাবশালী শিক্ষক নিয়োগ কমিটির সদস্য হয়ে নিজস্ব প্রভাব খাটিয়ে তার সহদোরসহ বাকী তিনটি পদেও টাকার বিনিময়ে জনবল নিয়োগ দেওয়ার পায়তারার অভিযোগ রয়েছে। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে কলেজের প্রিন্সিপাল আনোয়ার হোসেন ক্যাম্পাসলাইভকে জানান, বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশের পর চারটি পদে ১৭ জন প্রার্থী আবেদন করেছেন। যাচাই-বাছাই করে নিয়োগের বিষয়টি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ গভর্নিং বডির সভাপতি বুলবুল আহমেদ অভিযোগের কথা স্বীকার করে ক্যাম্পাসলাইভকে বলেন, তদন্ত করে কারও সম্পৃক্ততা পেলে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//কেএইচএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।