প্রিমিয়ার লিগে এই প্রথম নারী রেফারি ইডেন কলেজের সালমা


Published: 2021-08-16 16:29:15 BdST, Updated: 2021-10-16 21:53:23 BdST

স্পোর্টস লাইভ: দেশের ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম নারী রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করলেন সালমা আক্তার। আজ (১৬ আগস্ট) কমলাপুরে শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘ আর উত্তর বারিধারা ক্লাবের ম্যাচে সহকারী রেফারি হিসেবে ছিলেন সালমা আক্তার।

দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে সালমাই যে প্রথম নারী রেফারি তা জানিয়েছেন ম্যাচটিতে ম্যাচ কমিশনারের দায়িত্বে থাকা ইব্রাহিম নেসার। তিনি বলেন, ছেলেদের প্রিমিয়ার লিগের ম্যাচে আজই প্রথম কোনো নারী রেফারিকে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে দেশে এমন ঘটনা আর কখনো ঘটেনি।

এ ম্যাচে সালমা আক্তারের দায়িত্ব পালনের কারণটাও জানিয়েছেন ইব্রাহিম নেসার,সালমা এখন ফিফার সহকারী রেফারি হিসেবে আছেন। তাঁর নাম আমরা এলিট রেফারি প্যানেলের জন্য পাঠিয়েছি। ফিফা আমাদের কাছে তাঁর ম্যাচ পরিচালনার ভিডিও চেয়েছে। এখন তো মেয়েদের কোনো খেলা নেই। তাই ছেলেদের খেলাতেই তাঁকে দেওয়া। এই ধরনের ম্যাচ পরিচালনা করার মতো সামর্থ্যও তাঁর আছে।

উল্লেখ্য যে, গত বছর ফিফার সহকারী রেফারি পরীক্ষায় পাস করেন সালমা। ২০২১ সালের জন্য ফিফার সহকারী হয়েছেন তিনি। রেফারি হওয়ার পাশাপাশি পড়াশোনাও চালিয়ে যাচ্ছেন। ঢাকার ইডেন মহিলা কলেজে স্নাতক করছেন সালমা।

১৬, আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।