অ্যাসাইনমেন্টের জন্য মোবাইল না পেয়ে কলেজছাত্রীর আত্মহত্যা


Published: 2021-08-15 16:04:49 BdST, Updated: 2021-10-16 21:02:33 BdST

লাইভ প্রতিবেদক: মহামারি করোনার থাবায় বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রম সচল রাখতে একমাত্র ভরসা অনলাইন শিক্ষা। আর এই অনলাইন পড়াশুনার জন্য প্রয়োজন স্মার্ট ডিভাইস। এদিকে পিরোজপুরের নেছারাবাদে অ্যাসাইনমেন্টের জন্য স্মার্টফোন কিনে না দেওয়ায় মায়ের সাথে অভিমান করে দীপা মালি (১৮) নামে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছেন।

রোববার (১৫ আগস্ট) সকালে উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের শশিদ গ্রামে নিজ ঘরের ভেতরে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়েছে। জানা গেছে, তার পরিবার খুবই অস্বচ্ছল হওয়ার কারণে ফোন কিনে দিতে পারছিলোনা।

দীপা ওই গ্রামের মৃত দীনেশ মালীর মেয়ে। তিনি পাশ্ববর্তী শেখেরহাট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, দীপা বেশ কিছুদিন থেকে কলেজের অ্যাসাইনমেন্টের জন্য তার মা ও ভাইয়ের কাছে একটি স্মার্টফোন কিনে দেওয়ার জন্য বায়না করছিল। কিন্তু তার পরিবার খুবই অস্বচ্ছল হওয়ায় ফোন কিনে দিতে পারছিলোনা। সবশেষ দীপা রাগ করে আবারও গত শনিবার রাতে ফোনের জন্য পরিবারকে চাপ দেয়। এরপর তার মা তাকে গালমন্দ করে এবং ফোন দিতে পারবেনা বলে জানিয়ে দেয়। পর দিন রোববার সকালে দীপার মা ঘর থেকে কাজে বের হয়। পরে সকাল দশটার দিকে তিনি ঘরে এসে দীপাকে ওড়না পেঁচানো অবস্থায় ঝুলন্ত দেখতে পান। পরে তার চিৎকার শুনে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এ বিসেয় নেছারাবাদ থানার ওসি (তদন্ত) মো. সোলাইমান জানান, দীপা কলেজের পরীক্ষার অ্যাসাইনমেন্টের জন্য তার মায়ের কাছে একটি স্মার্টফোন কিনে দেওয়ার জন্য বায়না ধরেছিল। তবে তার পরিবার দরিদ্র হওয়ায় তাকে ফোন কিনে দিতে পারেনি। এতে অভিমানে সে আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

১৫, আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।