এমবিবিএস প্রথম বর্ষের ক্লাস শুরু


Published: 2021-08-02 13:28:55 BdST, Updated: 2021-09-25 12:50:45 BdST

লাইভ প্রতিবেদক: দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস প্রথম বর্ষ (২০২০-২১ শিক্ষাবর্ষের) শিক্ষার্থীদের ক্লাস শুরু হয়েছে। রবিবর দুপুরে মহাখালীর বিসিপিএস অডিটরিয়াম হলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর উদ্বোধন ঘোষণা করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘পরীক্ষা নেওয়ার সময় আমরা অনেক সমালোচনার মুখোমুখি হয়েছিলাম। কিন্তু আমরা থামিনি। আমরা আমাদের ছেলে-মেয়েদের জীবনের এক বছর নষ্ট করতে দিতে পারি না। যাঁরা ডাক্তার হতে চান, তাঁদের আগামীতে হাসপাতালগুলোতে সেবা দিতে হবে। আমরা সেবার মধ্যে গ্যাপ সৃষ্টি হোক, পড়াশোনায় গ্যাপ সৃষ্টি হোক, সেটা চাইনি। ভবিষ্যতে আমরা স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু করার চেষ্টা করব।’

৭ আগস্ট থেকে দেশের ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। আজকের অনুষ্ঠানে জাহিদ মালেক বলেন, ‘৭ থেকে ১৪ আগস্ট এই ৭ দিনে উৎসবমুখর পরিবেশে দেশের মানুষকে অন্তত ১ কোটি ভ্যাকসিন দেওয়া হবে। দেশের ইউনিয়ন বা ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে রাজধানী পর্যন্ত সর্বত্র এই টিকা উৎসব চলবে।’

অনুষ্ঠানে বেশ কয়েক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনেকে ভার্চ্যুয়ালি যোগ দেন।
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ইউসুফ ফকিরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ইকবাল আর্সনাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।