Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
অস্থায়ী ক্যাম্পাসেই

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু

প্রকাশিত: ২২ মে ২০২৩, ০১:২১

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

চাঁদপুর লাইভ: দেশে আরও একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হলো। ৯০ জন শিক্ষার্থীকে বরণ করে নেওয়ার মধ্যে দিয়ে অস্থায়ী ক্যাম্পাসেই শিক্ষা কার্যক্রম শুরু করলো চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামে এই বিদ্যাপীঠ। শনিবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা কার্যক্রমের উদ্বাধন করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তথ্যমতে, প্রথম ব্যাচে তিনটি বিভাগে ৯০ জন শিক্ষার্থী নিয়ে শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় এই ইউনিটে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, ‘বি’ ইউনিটে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগে ৩০ জন এবং ‘সি‘ ইউনিটে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়।

জানা গেছে,  চাঁদপুর শহরের খলিশাডুলী এলাকায় একটি নতুন ৫ তলা বাড়ি ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস চালু করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। এছাড়া বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. দিল আফরোজ বেগম, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. হাবিবুর রহমান, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারসহ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ ডিসেম্বর চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইনের চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা। প্রযুক্তি শিক্ষায় বিশ্বের সঙ্গে সমতা অর্জন, জাতীয় পর্যায়ে উচ্চশিক্ষা ও আধুনিক জ্ঞানচর্চা এবং বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে যথাযথ গুরুত্ব দেয়া, পঠন-পাঠন ও গবেষণার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণ করার লক্ষ্যে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর সংসদে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে বিল পাস হয়। তবে গেজেট প্রকাশের তারিখে অর্থাৎ ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ