teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

চবি ভিসির কার্যালয়ে চাকরিপ্রার্থীকে মারধর

প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২৩, ২১:১৫

ভুক্তভোগী নূর হোসাইন

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্যের সভাকক্ষে প্রভাষক পদে ভাইভা দিতে আসা এক চাকরিপ্রার্থীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) বিরুদ্ধে। জানা গেছে, মারধরের শিকার ওই প্রার্থীর নাম নূর হোসাইন। তার বাড়ি কক্সবাজার জেলার উখিয়া উপজেলার আঞ্জা পাড়ায়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৩-০৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের শিক্ষক নিয়োগের ভাইভা বোর্ড চলাকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রভাষক পদে ভাইভা দিতে সকাল সাড়ে ১০টার দিকে ভিসির সভাকক্ষে উপস্থিত হোন চাকরিপ্রার্থী নূর হোসাইন। ভাইভা শেষে ভিসির সভাকক্ষের ওয়েটিং রুমে আসেন তিনি। তখন শাখা ছাত্রলীগের উপগ্রুপ ভিএক্স-এর কয়েকজন কর্মী এসে তাকে কিল-ঘুষি মারতে থাকে। একপর্যায়ে প্রক্টরিয়াল বডি এসে তাকে উদ্ধার করে।

তবে মারধরের বিষয়টি অস্বীকার করেছেন শাখা ছাত্রলীগের সহসভাপতি ও ভিএক্স-এর নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয়। তিনি বলেন, নূর হোসাইন তখনকার সময়ে শিবিরের একজন দুর্ধর্ষ ক্যাডার ছিলেন। বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল শাখা ছাত্রলীগের সহসভাপতি কাজী মারুফ ইসলামকে তৎকালীন সময়ে তার নেতৃত্বে মারধর করা হয়। সেজন্য আমার কর্মীরা তার বিরুদ্ধে অভিযোগ দিতে ভিসি অফিসে যায় এবং তাকে খুঁজতে থাকে। পরবর্তীতে আমরা তার বিরুদ্ধে প্রক্টর অফিসে মৌখিক অভিযোগ দিই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া জানান, রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রভাষক পদে ভাইভার বোর্ড চলাকালে কয়েকজন বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মী ভিসি অফিসে এসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে। আমরা প্রক্টরিয়াল বডি এসে তাদেরকে ভিসি অফিস থেকে তাড়িয়ে দিই।

তিনি আরও বলেন, নিয়ম অনুযায়ী যে কারো নিয়োগ বোর্ডে অংশগ্রহণ করার অধিকার রয়েছে। এক্ষেত্রে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রার্থীর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে লিখিত আকারে দেওয়ার জন্য তাদের বলা হয়েছে।

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ