Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

কুবিতে ৫১তম বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ১৭ ডিসেম্বার ২০২২, ০৫:৫৮

কুবিতে ৫১তম বিজয় দিবস উদযাপন

কুবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ৫১তম মহান বিজয় দিবস পালন করা হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়  এরপর সকাল ১০টা ২০মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে শহীদ মিনারের উদ্যেশ্যে বিজয় র‌্যালি করা হয়। র‌্যালি শেষে শহীদ মিনার ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার। এর আগে আলাদাভাবে র‍্যালি করে পুষ্পস্তবক অর্পন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু ভাস্কর্যে পাদদেশে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান।

এ সময় উপাচার্য বলেন, মুক্তিযুদ্ধে যারা শহীদ ও যেসকল মা-বোনেরা বীরাঙ্গনা হারিয়েছে তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বক্তব্য শুরু করছি। স্বাধীনতা যুদ্ধে যারা অপশক্তি হিসেবে তৎপর ছিল সেসময় বঙ্গবন্ধুর নেতৃত্বে কঠিন হস্তের মাধ্যমে আমরা যেমন বিজয় লাভ করেছি তেমনি বর্তমানে সেই অপশক্তি যেন মাথা তুলে না দাড়াতে পারে এই আশা ব্যক্ত করি।

বঙ্গবন্ধু যেমন সকল অপশক্তির বিরুদ্ধে সোচ্চার ছিলেন আমাদেরও সোচ্চার হতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমাদের দেশকে সামনে নিয়ে যেতে হবে।
এসকল কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্থানে আলোকসজ্জা, আবাসিক হলে উন্নত মানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন কর হয়েছে।

ঢাকা, ১৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ