Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চুয়েটে তিন দিনব্যাপী ‘সিএসই ফেস্ট-২০২২’ অনুষ্ঠিত

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০২২, ০৭:৪১

আনন্দ র‌্যালি

চুয়েট লাইভ: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ‘সিএসই ফেস্ট-২০২২’ উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠানমালা সম্পন্ন হয়েছে। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষ্যে আজ রবিবার সকালে উৎসবের সমাপনী দিনে সিএসই বিভাগের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়। এতে নেতৃত্ব দেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের সিএসই ভবন থেকে প্রশাসনিক ভবন ও পুরকৌশল ভবন হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন। পরে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোকাম্মেল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এবং সিএসই বিভাগের অধ্যাপক ড. আসাদুজ্জামান।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিএসই ফেস্ট-২০২২ এর আহ্বায়ক ও সিএসই বিভাগের অধ্যাপক ড. আবু হাসনাত মোহাম্মদ আশফাক হাবীব। ‘১৭ ব্যাচের শিক্ষার্থী সুদীপ্ত সাহা নিলয় ও ‘১৮ ব্যাচের সাদিয়া আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সহ-আহ্বায়ক ‘১৭ ব্যাচের শিক্ষার্থী জাহিন দাইয়ান কাব্য।

তিনদিনব্যাপী সিএসই ফেস্ট-২০২২ এর প্রথমদিন ঐতিহ্যবাহী গেমিং প্রতিযোগিতায় ছিল ফিফা, ভ্যালোরান্ট ও দাবা গেমিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ভ্যালোরান্ট গেমিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হিসেবে মনোনীত হয়েছে টিম গড মাফিন্স এবং রানার্সআপ হয়েছে টিম সাদ্দাম ইস্পোর্টস। আর ফিফা গেমিং কনটেস্টে চ্যাম্পিয়ন হয় এস.এম. রুম্মান এবং রানার্সআপ হয় সৈকত হোসাইন সোহাগ এবং দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ঐতিহ্য ভৌমিক এবং রানার্সআপ হয় শাহাদাত হোসেন শাকিল।

ফেস্টের অন্যতম আকর্ষণ ছিল আন্তঃবিশ্ববিদ্যালয় ডুয়েল কোডিং এরিনা। এতে চ্যাম্পিয়ন হয় ‘১৯ ব্যাচের তানজিম বিন নাসির, রানার্সআপ হয় ‘২০ ব্যাচের সাকিব সাফওয়ান, ১ম রানার্সআপ হয় আদিবুর এবং ২য় রানার্সআপ হয় ফয়সাল সেফাত। সিএসই ফেস্টের মূল আকর্ষণ ছিল আন্তঃবিশ্ববিদ্যালয় ডিভিশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় চুয়েটের টিম টেসারেক্ট।

এছাড়া আইআইইউসি লিলিপুট্স, কুবি আনপ্রেডিক্টেবল-৩২০৭ যথাক্রমে ২য় ও ৩য় হয়। পুরো আয়োজনের স্পন্সর হিসেবে ছিল ডিলিজিট ও ইউনিপোলার এবং মিডিয়া পার্টনার হিসেবে ছিল রেডিও টুডে।

ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ